ভোলার গাজীপুর মাধ্যমিক বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

0
186

ভোলা প্রতিনিধি: ভোলা সদর উপজেলার ইলিশা জংশনস্থ গাজীপুর মাধ্যমিক বিদ্যালয়ে ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস পালিত হয়েছে। আজ সকালে গাজীপুর মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে আলোচনা সভা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শোক দিবস অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে আলোচনা ও বক্তব্য পাঠ করেন শিক্ষার্থীরা এবং বিজয়ী শিক্ষার্থীদের পুরুস্কার দেওয়া হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু মুজিব জন্ম না হলে আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেতাম না আমরা দাসত্ব করতে হতো বিদেশীদের কিন্তু যে বঙ্গবন্ধু আমাদের স্বাধীন দেশ উপহার দিয়েছে সেই বঙ্গবন্ধু মুজিব ও তার সহ পরিবার কে মীরজাফর, লোভী খন্দকার মোশতাকরা নির্মম ভাবে হত্যা করেন।

বক্তারা আরো বলেন, আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহেনা সেদিন দেশের বাহিরে থাকায় রক্ষা পেয়েছেন।

আলোচনা সভায় সাবেক প্রধান শিক্ষক মাষ্টার নুরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান,ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোর্শেদ আলম নোমান, সিনিয়র শিক্ষক রফিকুল ইসলাম, সর্দার কামাল হোসেন, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ইয়ামিন হোসেন।

এসময় আরো উপস্থিত ছিলেন সিনিয়র শিক্ষক আবু জাহান কবির, কেশব লাল আচর্য, সুসমিতা রায়, হোসেন সর্দার, মোঃ হোসেন, আবদুর রহিম, ইসমাইল হোসেন, সাংবাদিক অনিক আহমেদপ্রমুখ। সঞ্চালনা করেন সহকারী শিক্ষক সঞ্জয় মল্লিক।