বিশ্বে করোনায় কমেছে আক্রান্ত ও মৃত্যু

0
263

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৪ লাখ ৯৫ হাজার ৪৮০ জন আক্রান্ত হয়েছেন; যা আগের দিনের তুলনায় ৮০ হাজার বেশি। একইসময়ে করোনায় মারা গেছেন ৯৪৮ জন; যা আগের দিনের তুলনায় ৩২৯ জন কম।

সোমবার (১৫ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে। এর আগে, রোববার ৫ লাখ ৭৭ হাজার ৯৩৯ জন আক্রান্ত এবং ১ হাজার ২৭৭ জনের মৃত্যু হয়েছিল।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে জাপানে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৬ হাজার ৬১১ জন এবং মারা গেছেন ২৩৮ জন।

এ ছাড়া ব্রাজিল মারা গেছেন ৭০ জন এবং আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৫৩ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২১৫ জন এবং মারা গেছেন ১০ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৩৪৭ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৯ হাজার ৬০৩ জন এবং মারা গেছেন ৫৭ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪৫৫ জন এবং মারা গেছেন ৭৮ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯১৪ জন এবং মারা গেছেন ৫৬ জন। তাইওয়ানে মারা গেছেন ২২ জন এবং আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৯২ জন।

একইসময়ে ইরানে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২৭৯ জন এবং মারা গেছেন ৮৩ জন। রাশিয়ায় মারা গেছেন ৫৪ জন এবং আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৯৮২ জন। নিউজিল্যান্ডে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৫৯ জন এবং মারা গেছেন ১১ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৬৬৭ জন এবং মারা গেছেন ৩১ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৭৩ জন এবং মারা গেছেন ৩০ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪৪২ জন এবং মারা গেছেন ২৮ জন।