ধামরাইয়ের এমপি বেনজীর আহমদের নেতৃত্বে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর মাজার জিয়ারত

0
201

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি স্বাধীনতার মহান স্হপতি বাঙালির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শোকাবহ ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উদযাপন করার লক্ষ্যে উপজেলা আওয়ামী লীগের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (৯ই আগষ্ট-২০২২) দুপুরে স্হানীয় সাংসদ ঢাকা-২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য ও ঢাকা জেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ ও পৌর আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা এর নেতৃত্বে উপজেলা, পৌর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, সহযোগী সংগঠনের নেতা-কর্মী,উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ,সাবেক চেয়ারম্যানবৃন্দ,পৌর কাউন্সিলরবৃন্দ সহ বিভিন্ন জনপ্রতিনিধিদের সফরসঙ্গী করে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবরে শ্রদ্ধাঞ্জলি প্রদান করে বঙ্গবন্ধুর মাজার জিয়ারত ও মোনাজাত করা হয়।

জাতির জনকের মাজার জিয়ারত শেষে মাজার চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণিল কর্মময় জীবন ও শোকাবহ ১৫ই আগষ্টের উপর সংক্ষিপ্ত আলোচনা সভায় সাংসদ বেনজীর আহমদ সহ অন্যান্য নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।

আলোচনা সভায় বক্তারা ১৯৭৫ সালের ১৫আগস্টে হত্যাকান্ডের কথা উল্লেখ করে বলেন, এ মাসে বাঙালি জাতি হারিয়েছে তার হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ১৯৭৫ সালের আগস্টের কালরাতে ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যার পাশাপাশি হত্যা করেছে বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবকে। সেদিন ঘাতকদের হাতে প্রাণ দিয়েছিলেন বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, শিশু শেখ রাসেল সহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল। পৃথিবীর এই ঘৃণ্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর সহোদর শেখ নাসের, ভগ্নীপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগ্নে শেখ ফজলুল হক মনি, তার সহধর্মিণী আরজু মনি ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও আত্মীয়-স্বজন।

যে নেতার জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না। আর সেই মহান নেতা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। এর মত জঘন্যতম কাজ আর হয় না৷

আলোচনা শেষে ১৯৭৫ সালের ১৫আগস্টে যারা নিহত হয়েছে তাদের ও যারা দেশের জন্য লড়াই সংগ্রাম করে শহীদ হয়েছেন সকলের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

পরে গোপালগঞ্জের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন সকল নেতা-কর্মীদের নিয়ে সাংসদ বেনজীর আহমদ।

এ’সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আলীম সেলিম, যুগ্ন সাধারণ সম্পাদক ও বাইশাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান
মোঃ মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শাখাওয়াত হোসেন সাকু,যুগ্ন সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, যুগ্ন সাধারণ সম্পাদক ও সানোড়া ইউপি চেয়ারম্যান মোঃ খালেদ মাসুদ লাল্টু,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা, কুল্লা ইউপি চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান, সোমভাগ ইউপি চেয়ারম্যান প্রভাষক আওলাদ হোসেন, বালিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আহম্মদ হোসেন,আমতা ইউপি চেয়ারম্যান মোঃ আরিফ হোসেন, আমতা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ আবুল হোসেন সহ অন্যান্য চেয়ারম্যানবৃন্দ,পৌর কাউন্সিলরবৃন্দ,উপজেলা আওয়ামী যুবলীগ নেতা হাফিজুর রহমান হাফিজ ও আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগ এর বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা এ’সময় উপস্থিত ছিলেন।