পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত ভোলা জেলা ছাত্রদলের সভাপতি মারা গেছেন

0
311

ইয়ামিন হোসেন, ভোলা: বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে ভোলার বিএনপির সমাবেশে পুলিশের গুলিতে গুলিবিদ্ধ আহত ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলমের আর নেই। বুধবার (৩ আগস্ট) বিকেল ৩টা ৫ মিনিটের দিকে রাজধানী ঢাকার গ্রীণ রোড কমফোর্ট হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় আজ তিনি মারা যান।

ভোলা জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আলামিন হাওলাদার মৃত্যুর তথ্যটি তরঙ্গ নিউজ কে নিশ্চিত করেছেন।

ছাত্রদল নেতা জানান, রোববার (৩১ জুলাই) সংঘর্ষের পর প্রথমে তাকে ভোলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে বরিশাল শেরে-বাংলা (শেবাচিম) মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা নিউরো সায়ন্স হাসপাতালে পাঠান৷ রোববার রাত ৯টার দিকে নিউরো সায়ন্স হাসপাতালে তাকে ভর্তি করানো হয়। এরপর রাত ১০টার দিকে ওই হাসপাতাল থেকে তাকে গ্রিন রোড কমফোর্ট হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে সেখানে তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

এদিকে নুরে আলমের মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২০দলীয় নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।

এ ছাড়া বিজেপির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ ও এনডিএমের চেয়ারম্যান ববি হাজ্জাজ শোক প্রকাশ করেছেন।

উল্লেখ্য, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার জেলা বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বাধা দেওয়াকে কেন্দ্র করে পুলিশ-বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম নিহত এবং পুলিশসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৩০ রাউন্ড গ্যাসশেল, ১৬৫ রাউন্ড শর্টগানের কার্তুজ ছোড়ে।