শালিখায় আগুনে পুড়ে ছাই বসতবাড়ি

0
287

কামরুজ্জামান অন্তর, শালিখা, মাগুরাঃ শালিখাতে বৈদ্যুতিক শর্টসার্কিটে আগুন লেগে একটি বাড়ির বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। ঘটনাটি মাগুরা শালিখা উপজেলায় কাতলী গ্রামে পশ্চিম পাড়ার আকবর মুন্সির এর বাড়িতে। শুক্রবার (২৯ জুলাই) বিকাল ৩ টা ৩০ মিনিটের সময় এ ঘটনা ঘটে।

সরেজমিনে জানা যায় বাড়িতে বৈদ্যুতিক শর্টসার্কিটে আগুন লেগে ঘরের ভেতর থাকা সব আসবাবপত্রসহ,নগত টাকা, চাল,ডাল,ঘরের সব জিনিস পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে মাগুরা ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ঘটনা স্থলে পৌঁছানোর আগেই সব পুড়ে ছাই হয়ে গেছে।

ঘটনাস্থলে স্থানীয়রা বলেন, আজকে বিকাল সাড়ে তিনটার সময় ঔ বাড়ি থেকে হঠাৎ করে ধোয়া বের হতে দেখা যায়। এক পর্যায়ে আগুন জ্বলতে থাকে এসময় আমরা প্রাথমিকভাবে যে যার মতো করে বালতি দিয়ে পানি নিভানোর চেষ্টা করি এবং তৎক্ষনিক মাগুরা ফায়ার সার্ভিসকে ফোন করি কিন্তু ফায়ার সার্ভিস আসতে আসতে আগুনে সব পুড়ে গেছে।

বাড়ীর মালিক আকবর মুন্সির স্ত্রী বলেন, এই আগুনটি বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে লাগে তারপর ভিতরে থাকা রঙ্গের ড্রাম এবং সব নতুন নতুন আসবাপত্র যেগুলো উপহার হিসেবে মেয়ের জন্য তৈরি করেছিলাম, মেয়ে কে বিবাহ দিয়ে কিছুই দিতে পারি নি কষ্ট করে এগুলো সাড়ে তিন লক্ষ টাকা দিয়ে বানিয়ে রেখেছিলাম, বাড়ির ও ঘরের যা কিছু ছিল সব পুরে ছাই হয়ে গেছে।

বসতবাড়ির মালিক আকবর মুন্সি বলেন, আমি একজন গরিব দিন মুজুরী মেয়ের জন্য আসবাবপত্র দিবো বলে কষ্ট করে বানিয়েছিলাম আমার তিন ছেলে ও এক মেয়ে কে নিয়ে আমার সংসার।পরের বাড়িতে রং মিস্তিরির কাজ করে যা পাই তা দিয়ে সংসার চালাই আমি এখন নিঃস্ব।

এদিকে খবর পেয়ে শালিখা থানা পুলিশ ঘটনা স্থলে পৌঁছায় এবংশালিখা থানা অফিসার ইনচার্জ জনাব বিশারুল ইসলাম জানান খবর পেয়ে শালিখা থানা পুলিশ ঘটনা স্থলে পৌঁছায় বসত বাড়ির ঐ ঘরটি পুড়ে ছাই হয়ে গেছে, বলে যানতে পেরেছি তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিশ্চিত নয় এমন ঘটনা খুবই দুঃখজনক।