সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের প্রতিবাদে শেরপুরে মানববন্ধন

0
175

উত্তম সরকার, শেরপুর(বগুড়া)প্রতিনিধি: নড়াইলসহ দেশের বিভিন্ন স্থানে সম্প্রতি সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ি-ঘর, ব্যবসা প্রতিষ্ঠান ও মন্দিরে হামলা-ভাঙচুরের প্রতিবাদে বগুড়ার শেরপুরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের মানববন্ধন ও প্রিিতবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শুক্রবার (২৯জুলাই) বিকেলে শহরের স্থানীয় বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কের পূর্বপাশে এই কর্মসূচির আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের উপজেলা শাখার সভাপতি ডা. বিপ্লব কুমার বর্মন।

পৌর শাখার সাধারণ সম্পাদক সৌরভ অধিকারী শুভ’র সঞ্চালনায় সমাবেশে উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সংগ্রাম কুন্ডু, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক পরিমল দত্ত, পৌর শাখার সভাপতি জনি মোহন্ত, জেলা কমিটির নেতা কবি সুকুমার দাস, দীপক রঞ্জন দাস, শুভ মাধব গুহ রায়, প্রশান্ত রায়, সমীর দত্ত গৌড়, ইসকনের নেতা শ্রীমা লক্ষ্মীপতি, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উপজেলা শাখার নেতা বিরেণ দাস, বরেণ স্যানাল প্রমূখ বক্তব্য রাখেন।

প্রতিবাদ সমাবেশে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, নড়াইলসহ সারা দেশে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। তাঁদের বাড়ি-ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানের ওপর হামলা-ভাঙচুর মেনে নেওয়া হবে না। এসব হামলার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলকশাস্তি নিশ্চিত করার জন্য সমাবেশে জোর দাবি জানান বক্তারা।