মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে প্রেস ব্রিফিং: ঈশ্বরদী উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা

0
225

মামুনুর রহমান, ঈশ্বরদী প্রতিনিধি (পাবনা): বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে ঈশ্বরদীতে ৬০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর ও জমি পাচ্ছেন। উপজেলা প্রশাসন আয়োজিত প্রেস ব্রিফিংএ উপজেলা নির্বাহী অফিসার পি.এম.ইমরুল কায়েস জানান আগামীকাল ২১ জুলাই বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব ঘরের হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন। প্রেস ব্রিফিংএ আরও জানানো হয়, ঈশ্বরদী উপজেলায় এর আগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ১৬০টি পরিবারকে ঘর হস্তান্তর করা হয়েছে। ঘরগুলো অধিক টেকসই ও দুর্যোগ সহনীয়।

রঙিন টিনশেডের প্রতিটি একক ঘরে ইটের দেওয়াল কংক্রিটের মেঝে এবং টিনের ছাউনি দিয়ে তৈরি দু’টি করে শোবার ঘর, একটি রান্না ঘর, বিদুৎ, রাস্তা, স্যানেটারি, পানিসহ সকল সুবিধাসহ সামনে খোলা বারান্দা রয়েছে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তৌহিদুল ইসলাম, উপজেলা সহকারী

প্রোগ্রামার মাসুদ রানা ও ঈশ্বরদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি টিএ পান্না,সাধারণ সম্পাদক এএ আজাদ হান্নানসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ। সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তা পি.এম.ইমরুল কায়েস বলেন, আগামীকাল ৬০ জন ভূমিহীন ও গৃহহীন ঘর পাওয়ার মধ্যদি‌য়ে ঈশ্বরদীতে আর কো‌নো গৃহহীন ও ভূমিহীন থাক‌বে না। এটা আমা‌দের জন্য গর্বের ও আন‌ন্দের।