কমলনগরে সড়ক সংস্কার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

0
315

মোঃ সুমন উদ্দিন, কমলনগর (লক্ষ্মীপুর): লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার তোরাবগঞ্জ – মতিরহাট সড়ক সংস্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার বিকেল ৪ টা উপজেলার মার্টিন ইউনিয়নের মুন্সিরহাট বাজারে ৮কিলোমিটার রাস্তার সংস্কারের দাবিতে এলাকাবাসীর উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণীপেশার ২ শতাধিক এলাকাবাসী এ মানববন্ধনে অংশ নেন।

জানা যায়, রাস্তাটি তৈরি হওয়ার পর থেকে এ পর্যন্ত কোন কাজ করা হয়নি। মাত্র ৮ কিলোমিটার রাস্তা ঘিরে প্রায় ৪০ হাজার মানুষের বসবাস। এ রাস্তা দিয়ে কালকিনি, মার্টিন ও লরেন্স ইউনিয়নের ২০ গ্রামের মানুষের যাতায়াত করেন। এছাড়া জেলার প্রধান ইলিশা মাছঘাট ও লঞ্চঘাটে ভোলা ও বরিশালে যাত্রীদের নিয়মিত যাতায়াত। ১৫টি শিক্ষা প্রতিষ্ঠান ও ৫টি ইউনিয়ন স্বাস্থ্য ক্লিনিক রয়েছে।

মানবন্ধনে এলাকাবাসী বলেন, দীর্ঘ তিন বছরের বেশি সময় আগে রাস্তাটি সংস্কার করা হয়। এরপরে আর কোন সংস্কার করা হয়নি। বর্তমানে রাস্তাটি ভাঙ্গাচুরা ও বেহাল দশায় পরিণত হওয়ায় গ্রামের প্রায় ৪০ হাজার মানুষের যাতায়াতে চরম ভোগান্তির কারণ হয়ে উঠেছে। রোগী নিয়ে সময়মত হাসপাতালে যাওয়া যায় না। দ্রুত রাস্তাাটি সংস্কার করা এখন সকলের প্রাণের দাবি হয়ে উঠেছে।

মানববন্ধনে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন মানববন্ধনের আহ্বায়ক মুফতি মোহাম্মদ শরিফুল ইসলাম, আলহাজ্ব আব্দুর রহমান, তারেক রহমান রকি সওদাগর , মাওলানা আব্দুল কাদের, হাফেজ মাওলানা ইসমাইল সিরাজী, মুফতি জিল্লুর রহমান,মাওলানা মোহাম্মদ উল্লাহ, মাওলানা আরিফ বিল্লাহ, মোঃ সোয়াইব সিদ্দিকী, আরাফাত সানি প্রমুখ।