আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের দুর্ভোগ

0
257

আত্রাই (নওগাঁ) সংবাদদাতা : নওগাঁর আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবা নিতে আসা রোগীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। সময়মত চিকিৎসাসেবা না পাওয়া, ওষুধ সরবরাহ না থাকাসহ নানাবিধ অনিয়ম আর অব্যবস্থাপনায় জর্জড়িত হয়ে রয়েছে এ স্বাস্থ্য কমপ্লেক্স। ফলে চর বিড়ম্বনার শিকার হতে হচ্ছে রোগীদের।

উপজেলার সিংসাড়া গ্রামের নাঈম হোসেনর স্ত্রী হোসনেআরা খাতুন বলেন, গত ৩ জুলাই বাচ্চা ডেলেভারির জন্য আমি এ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হই। প্রসব বেদনায় আমি কাৎড়ালেও দুইদিন ধরে আমাকে স্বাস্থ্য কমপ্লেক্সে রাখার পর আমাদের সাথে দুর্ব্যবহার করে কোন প্রকার কাগজপত্র ছাড়াই আমাকে হাসপাতাল থেকে বের করে দেয়া হয়। পরে বাধ্য হয়ে আমার অভিভাবকগণ একটি ক্লিনিকে নিয়ে ভর্তি করালে ২ ঘন্টা পর আমার সন্তান ভুমিষ্ট হয়। উপজেলার কাশবপাড়া গ্রামের গৃহবধূ লাবনী আক্তার বলেন, এখানে চিকিৎসেবা নিতে এলে ওষুধপথ্য ঠিকমত পাওয়া যায় না।

এ ছাড়াও হাসপাতালের চিকিৎসকরা চিকিৎসাসেবা প্রদান না করে অন্যত্র স্থানান্তর করতেই বেশি আগ্রহী। এ দিকে স্বাস্থ্য কমপ্লেক্সে একটি জেনেরটর থাকলেও বিদ্যুৎ না থাকা অবস্থায় সেটি চালু করা হয় না বলে রোগীদের অভিযোগ। এছাড়াও স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে রোগীদের পানি পান করার জন্য একটি টিউবওয়েল রয়েছে। সেটিও জরাজীর্ণ থাকায় রোগীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। এ ব্যাপারে স্থানীয় সাংবাদিকরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রোকসানা হ্যাপির সাথে কথা বললে তিনি এসব বিষয়ে কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানান।