রাজারহাটে ৭২টি গরু কোরবানী করেছে ইসলামিক রিলিফ বাংলাদেশ

0
213

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি ॥ রাজারহাটে ৭২টি গরু কোরবানী করে দুস্থ্য ও হত-দরিদ্র পরিবারের মাঝে ২কেজি করে মাংস বিতরন করেছে ইসলামিক রিলিফ বাংলাদেশ। ঈদের দ্বিতীয় দিন সোমবার উপজেলার ৬টি ইউনিয়নে একযোগে ৭০টি এবং কুড়িগ্রামে শিশু পরিবারের মাঝে ২টি সহ মোট ৭২টি গরু কোরবানী করা হয়। জানা গেছে,ইসলামিক রিলিফ বাংলাদেশ সকল মানুষের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দেয়া এবং অসহায় ও দরিদ্র পরিবারের পুষ্টির চাহিদা পূরণের লক্ষে কোরবানির উদ্যোগ গ্রহণ করে। ইসলামিক রিলিফ বাংলাদেশ এর নিয়মিত কার্যক্রমের অংশ হিসাবে মাল্টি সেক্টোরাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এমএসডিপি) এর আওতায় ওই দিন ২হাজার ১৬০টি পরিবারের মাঝে ২কেজি করে কোরবানীর মাংস বিতরন করা হয়।

কোরবানীর মাংস বিতরনকালে ইসলামিক রিলিফ বাংলাদেশ এর কান্ট্রি অফিসের প্রোগ্রাম ম্যানেজার ময়েন উদ্দিন,ই্-ইপি প্রকল্পের রাজারহাট প্রজেক্ট ম্যানেজার মনির হোসেন,রাজারহাট সদর ইউনিয়ন চেয়ারম্যান এনামুল হক,চাকিরপশার ইউনিয়ন চেয়ারম্যান আব্দুস ছালাম,নাজিমখান ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মালেক পাঠোয়ারী সহ অন্যান্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ,ইইপি প্রকল্পের কর্মকর্তা,সাংবাদিক ও স্থানীয় গন্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য,ইসলামিক রিলিফ ওয়ার্ল্ড ওয়াইড একটি আন্তর্জাতিক বেসরকারি উন্নয়ন সংস্থা। ১৯৮৪ সালে ব্রিটিশ চ্যারিটি নং-৩২৮১৫৮ নিবন্ধনের মাধ্যমে ইংলান্ডের বার্মিংহামে কার্যক্রম শুরু করে।

সংস্থাটি বর্তমানে বিশ্বের ৫০টি দেশে কাজ করছে। ১৯৯১সালের ২৯এপ্রিল চট্টগ্রাম ও কক্সবাজারে ভয়াবহ ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্তদের ত্রাণ ও পূনর্বাসন কার্যক্রমে সহায়তার মাধ্যমে ইসলামিক রিলিফ ওয়ার্ল্ডওয়াইড বাংলাদেশে কার্যক্রম শুরু করে। সংস্থাটি বর্তমানে দেশের ৩৭টি জেলায় জলবায়ু পরিবর্তন, দুর্যোগ ঝুঁকি হ্রাস, জরুরি ত্রাণ সহায়তা, পূনর্বাসন, জীবন-যাত্রার মানোন্নয়নের মাধ্যমে টেকসই সমাজ উন্নয়ন, স্বাস্থ্য ও পুষ্টি, এতিম ও শিশু কল্যাণ, পানি ও পয়:নিস্কাশন প্রভৃতি কর্মসূচি বাস্তবায়ন করছে। ইসলামিক রিলিফ বাংলাদেশ জাতীয় পর্যায়ে বিভিন্ন নেটওয়ার্কের মাধ্যমে এডভোকেসি করার পাশাপাশি সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের সঙ্গে নানা কর্মসূচি বাস্তবায়ন করছে।