পলাশবাড়ীতে ভিজিএফের ৮০ বস্তা চাল জব্দ

0
319
ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার পবনাপুর ইউনিয়ন পরিষদের বরাদ্দকৃত ৮০ বস্তা ভিজিএফের চাল কালোবাজারে বিক্রির সময় জব্দ করেছেন উপজেলা প্রশাসন। শনিবার (৯ জুলাই) সকালে পলাশবাড়ী থানার ডিউটি অফিসার উপপরিদর্শক ( এসআই) আমিনুল ইসলাম জানান, এ ব্যাপারে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধিন রয়েছে।এর আগে  শুক্রবার (৮ জুলাই) দিনগত রাত ১০ টার দিকে ওই ইউনিয়ন পরিষদ এলাকায় এ অভিযান পরিচালনা করে চাল জব্দ করেন উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) মো. কামরুজ্জামান নয়ন।
পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, ঈদুল আজহা উপলক্ষে দুস্থদের মাঝে ১০ কেজি করে চাল বিতরণের জন্য পবনাপুর ইউপি চেয়ারম্যান বরাদ্দ পান।  ওই চালের মধ্যে থেকে ৮০ বস্তা চাল ব্যাপারীরা কিনে ভ্যানযোগে নিয়ে যাচ্ছিলেন।  বিষয়টি জানতে পেয়ে ইউনিয়ন পরিষদের পাশের রাস্তা থেকে কয়েকটি ভ্যানে থাকা ৮০ বস্তা চাল জব্দ করা হয়।
পলাশবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান চাল জব্দের বিষয়টি সত্যতা স্বীকার করে বলেন, এসব চাল ব্যাপারীরা কীভাবে ক্রয় করেছেন, সেটি খতিয়ে দেখা হচ্ছে।এ বিষয়ে পবনাপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মাহবুবুর রহমান মণ্ডলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।