করোনায় সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে নীলফামারীতে পশুর হাট

0
99

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী প্রতিনিধি: ঈদকে সামনে রেখে সামাজিক দুরত্ব বজায় ও স্বাস্থ্যবিধি মেনে পশুর হাট বসেছে নীলফামারীতে। সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের অন্তর্গত ৬৬ আর্টিলারি ব্রিগেডের আওতাধীন ১৯ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারির তত্ত্বাবধানে জেলা সদরের প্রসিদ্ধ ঢেলাপীর হাটে সপ্তাহে দুইদিন চলছে গরু বেচাকেনা।

সেনাবাহিনী ওয়ানওয়ে বাজার ব্যবস্থায় ঢেলাপীর হাটের একটি মাত্র প্রবেশপথ এবং একটি মাত্র বহির্গমন পথ করা হয়েছে। প্রবেশপথের চেকপোষ্ট থেকে হাটুরে এবং গরু ক্রেতা-বিক্রেতাদের জীবানুমুক্ত, মাক্স পরিধান নিশ্চিতকরণ, তাপমাত্রা পরিমাপ করা হচ্ছে। যদি কোন ব্যক্তিকে বাজারের ভিতরে প্রবেশ করতে হয় তাহলে পূনঃরায় প্রবেশ পথ দিয়ে প্রবেশ করতে হবে। এ ছাড়াও কোন ব্যক্তি বা ক্রেতা যদি হাটে আসতে না চায় তাহলে তারা ওয়েবসাইটের মাধ্যমে কোরবানির পশু ক্রয় করতে পারবে। ওয়েবসাইটের ঠিকানাটি হচ্ছে ( https://ebazar.evaly.com.bd/)।

পাইলট প্রজেক্ট হিসেবে মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে সেনাবাহিনী ঢেলাপীর হাটে এ কার্যক্রম শুরু করেছে। এ সময় লে. কর্ণেল আরিফ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে সংগলশী ইউনিয়নের চেয়ারম্যান কাজী মোস্তাফিজার রহমান, মেজর এরফান, লে. শাকিল উপস্থিত ছিলেন।

হাটের ইজারাদার মোতালেব হক জানান, সেনাবাহিনীর পাশাপাশি পুলিশ, স্বেচ্ছাসেবকরা সার্বক্ষনিক টহল ও মনিটরিং করছে। পুরো গরু হাটকে নেয়া হচ্ছে সিসি ক্যামেরার আওতায়।