বাঁচতে চায় নীলফামারীর লাকি, সহযোগিতার হাত বাড়িয়ে দিলো “অনুপ্রেরণা” সংগঠন

0
97

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী প্রতিনিধি: সড়ক দুর্ঘটনায় এক পায়ের দুটি হাড় ভেঙ্গে যাওয়া লাকি বেগম বাঁচতে চায়। টাকার অভাবে চিকিৎসা করাতে না পেরে এখন মানবেতর জীবন যাপন করতেছে নীলফামারীর বাসিন্দা লাকি বেগম। খবর শুনে ছুটে যায় সমাজসেবা মূলক “অনুপ্রেরণা” সংগঠনের সেচ্ছাসেকরা। আর্থিক ভাবে সহযোগিতা করে লাকি বেগমের পাশে দাড়ায় নীলফামারী জেলার “অনুপ্রেরণা” সংগঠনটি। এ সময় লাকী বেগম তার বাবার বাসায় টুপামারী অবস্থান করছিলেন।

সূত্রে যানা যায়, স্বামী জলঢাকা উপজেলার শিমুলবাড়ি ইউনিয়নের বেরুবন্দ বাজারে টেইলারিং করতেন অাবজারুল ইসলাম। বছর খানেক ধরে প্যারালাইজড হয়ে বসে আছেন, এখনো হাঁটতে সমস্যা হয়। এর ওর দারস্থ হয়েই চলছে চিকিৎসা। এক হাত ও পা এখনো কর্মক্ষমতার বাইরে। এরমধ্যেই যেন বিপদের পর অারেক বিপদ। সড়ক দুর্ঘটনায় স্ত্রী লাকি বেগমের এক পায়ের দুটি হাড়ই ভেঙ্গে গেছে। প্লাস্টার ও ঔষধ ক্রয়ে অনেক টাকার প্রয়োজন। ডাক্তার বলেছেন অপারেশন করাতে হবে। সর্বনিম্ন ৫০ হাজার টাকা খরচ হতে পারে।

“অনুপ্রেরণা” সংগঠনের সেচ্ছাসেবক সাকিল সিহাব এবং গোলাম রাব্বী শাহ্ তরঙ্গ নিউজ‘কে জানান, সবে মাত্র আমাদের সংগঠন টি সূচনা হয়েছে। লাকী বেগম কে সহযোগিতার মাধ্যমে আমাদের পথ চলা শুরু হলো। আমরা সবসময় সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করবো।

তারা আরো জানায়, আগামী দিন গুলোতে ভালো কাজ করে যেতে চাই। অসহায় লাকী বেগম চিকিৎসার অভাবে এখন বাবার বাসায় অবস্থান করছে।সমাজের বিত্তবানদের কাছে সহযোগিতা চেয়েছেন। পুরোপুরি সুস্থ হতে হলে অনেক টাকার প্রয়োজন যা এখন আমাদের বা লাকী বেগমের পরিবারের পক্ষে কষ্ঠ সাধ্য কাজ।

স্থানীয়রা জানায়, স্বামী প্যারালাইজড এবং তার উপর স্ত্রীর পায়ের হাড় ভেঙ্গে মরার উপর খাড়ার ঘা অবস্থা হয়েছে পরিবারটির। পায়ে প্লাস্টার করা থাকলেও উপযুক্ত চিকিৎসা করাতে না পারলে হয়তো অার কখনোই উঠে দাঁড়াতে পারবেন লাকি বেগম।

উল্লেখ্য যে, গত ২৪ মে বেরুবন্দ বাজার, জলঢাকা থেকে ভ্যানে যোগে নিজ বাড়িতে ফেরার সময় একটি অজ্ঞাতনামা বেপরোয়া গতির মোটরবাইক নিয়ন্ত্রণ হারিয়ে ভ্যানে বসে থাকা অসহায় লাকি আক্তারের পায়ে অাঘাত করে দ্রুত পালিয়ে যায়। তারপর থেকেই পা ভেঙ্গে শয্যাশায়ী প্যারালাইজড আবজারুলের স্ত্রী লাকি বেগম।