জামালপুরে প্রথম কিন্ডার গার্টেনের প্রতিষ্ঠাতা আকরাম হোসেনর ১০তম মৃত্যু বার্ষিকী

0
376

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম: জামালপুরে প্রথম ব্লু বার্ড কিন্ডারগার্টেন (শিক্ষা প্রতিষ্ঠান) এর প্রতিষ্ঠাতা মরহুম আকরাম হোসেনের ১০ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার ১৫জুন ২০২২ সকালে শহরের বজ্রাপুরস্থ ব্লু বার্ড কিন্ডার গার্টেনে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দিবস উপলক্ষে মরহুমের প্রতিষ্ঠিত জামালপুরের প্রথম বেসরকারি প্রতিষ্ঠান ব্লু বার্ড কিন্ডারগার্টেন ছাড়াও তার প্রতিষ্ঠিত জান্নাতুন নূর মাদ্রাসাতে উদযাপিত হয় ছবি আঁকা, হাতের লেখা, হামদ- নাথ এবং কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা। প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দেয়া হয় আকরাম হোসেন বৃত্তিসহ প্রতিষ্ঠানের সনদপত্র। এ ছাড়া দিবস উপলক্ষে মসজিদে মিলাদ ও তবারকের ব্যাবস্থা করা হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ব্লু বার্ড কিন্ডার গার্টেনের অধ্যক্ষ তাহমিনা আক্তার। প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শাহীদা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন ” ব্লু বার্ড কিন্ডার গার্টেনের চেয়ারম্যান ডা. কামরুল হাসান শুভ। তিনি বলেন,বাবার স্মৃতি ধরে রাখতে তাঁর নামে আকরাম হোসেন বৃত্তি”প্রতিষ্ঠান করা হয়েছে।

এ প্রতিষ্ঠান থেকে প্রতি বছরের জুন মাসের ১৫ তারিখে মেধাবী ছাত্র ছাত্রীদের মধ্যে সনদ ও বৃত্তি দেয়া হবে। তিনি ভবিষ্যতে এই বৃত্তি আরোও বৃহৎ আকারে সমগ্র জামালপুরের মধ্যে ছড়িয়ে দেয়ার প্রতিশ্রুতি দেন । পরে মরহুম আকরাম হোসেনের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। আকরাম হোসেন জুনের ১৫ তারিখ ২০১২ সালে মৃত্যু বরণ করেন। অনুষ্ঠান পরিচালনা করে প্রতিষ্ঠানে সহকারী শিক্ষক শাহীদা আক্তার।