গোপালপুরে ভিটামিন এ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন শুরু

0
234

মো. নুর আলম, গোপালপুর(টাঙ্গাইল)প্রতিনিধি: টাঙ্গাইলের গোপালপুর পৌরসভার শহর ও ইউনিয়ন এর প্রত্যেকটি ওয়ার্ডে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন শুরু, (১৫ জুন) থেকে ১৯ই জুন সারা দেশব্যাপী শুরু হচ্ছে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন, সকাল ৮টা- বিকাল ৪টা পর্যন্ত চলবে। শুধুমাত্র শুক্রবার (১৭ই জুন) ক্যাম্পেইন বন্ধ থাকবে।

গোপালপুর উপজেলায় ৮২ টি কেন্দ্রে, ৪ দিনব্যাপি সর্বমোট ৩২৮ টি কেন্দ্রে, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ৬-১১ মাস শিশুকে ১টি নীল রঙের ভিটামিন-এ ক্যাপসুল (৩৮২৫ আইইউ) এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন-এ (৩০২৬০ আইইউ) ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

গোপালপুর পৌরসভার কেন্দ্রে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো উদ্বোধন করেন পৌর মেয়র মো. রকিবুল হক ছানা, এসময় উপস্থিত ছিলেন টিকাদান সুপারভাইজার মো. আবদুর রশিদ, আরো উপস্থিত ছিলেন পৌরসভার অন্যান্য কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার আলিম আল রাজি বলেছেন উপজেলার প্রতিটি কেন্দ্রে সফলভাবে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর সম্পন্ন করা হবে।