সাঁতার না জানায় পঞ্চাশোর্ধ্ব দুই ভাইয়ের মৃত্যু!

0
323

ঘাটাইল (টাঙ্গাইল)প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার গুইয়াগম্ভীর গারোরচালা গ্রামের একটি গভীর জলাশয়ে ডুবে পঞ্চাশোর্ধ্ব দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন শাহজাহান আলী (৬০) ও নুরুল ইসলাম (৫৫)। তারা উভয়েই কৃষিজীবী। মঙ্গলবার এ ঘটনা ঘটে। স্থানীয় সন্ধানপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম ঘটনাটি নিশ্চিত করেছেন।

পুলিশ ও মৃতদের পরিবারের সদস্যরা জানায়, দুই ভাই শাহজাহান আলী ও নুরুল ইসলাম গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে নিজ বাড়ি থেকে প্রায় ৫০০ গজ দূরে একটি খেতের আইল পরিষ্কার করতে যান। এলাকাটি ছিল নির্জন ও জমির মাঝখানে ছিল গভীর জলাশয়।

সকালে কাজ করতে গিয়ে দুপুর হয়ে এলেও খাবার খেতে না যাওয়ায় পরিবারের সদস্যরা তাদের খুঁজতে যায়। অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে তারা বাড়ি ফিরে আসেন। এরই এক পর্যায়ে প্রতিবেশী সাইফুলের ছেলে শান্ত গতকাল মঙ্গলবার বিকেলে শাহজাহান আলীর লাশ তাদের সদ্য খননকৃত পুকুরে ভাসতে দেখে পরিবারের সদস্যদের খবর দেয়। পরে এলাকাবাসী দুই ভাইয়ের লাশ উদ্ধার করে পুলিশে খবর দেয়। খবর পেয়ে ঘাটাইল থানার পুলিশ লাশ থানায় নিয়ে যায়।

শাহজাহান আলীর স্ত্রী জায়েদা বেগম বলেন, দুই ভাইয়ের কেউই সাঁতার জানতেন না। জায়েদার ধারণা, দুই ভাইয়ের মধ্যে কোনো এক ভাই প্রথমে পানিতে ডুবে যান। অন্য ভাই তাকে উদ্ধার করতে গেলে উভয়ে পানিতে ডুবে মারা যান।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজহারুল ইসলাম সরকার বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে সাঁতার না জানার কারণে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোনো আপত্তি না থাকলে লাশ দাফন করার জন্য অনুমতি দেওয়া হবে।