মোংলায় বনবিভাগের প্রাথমিক চিকিৎসা বিষয়ক তিনদিনের প্রশিক্ষণ শুরু

0
293

সুব্র ঢালী, স্টাফ রিপোর্টঃ বাগেরহাটের মোংলায় বনবিভাগের প্রাথমিক চিকিৎসা বিষয়ক তিন দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। স্থায়ী বন্দর এলাকার বনবিভাগের ফুয়েল জেটি রেস্ট হাউসে সোমবার সকাল সাড়ে ১০টায় এ প্রশিক্ষণের উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার।

উদ্বোধনী প্রশিক্ষণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বনবিভাগের খুলনা সার্কেলের বন সংরক্ষক মিহির কুমার দো। এ সময় আরো উপস্থিত ছিলেন সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন, মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলামসহ অন্যান্যরা। সুন্দরবন পূর্ব বন বিভাগের আয়োজনে ও সুন্দরবন সুরক্ষা প্রকল্পের অর্থায়নে তিন দিনব্যাপী শুরু হওয়া এ প্রশিক্ষণে ৩০ জন বন কর্মকর্তা-কর্মচারী অংশ নিয়েছেন।

প্রশিক্ষণ অনুষ্ঠানের উদ্বোধন শেষে দুপুরে উপমন্ত্রী হাবিবুন নাহার সুন্দরবনের করমজল ও আন্ধারমানিকসহ বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোতে চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি পরিদর্শন যান। তার এ পরিদর্শন সফরে সুন্দরবন পূর্ব ও পশ্চিম বনবিভাগের পদস্থ কর্মকর্তারা সাথে রয়েছেন।