শাহজাদপুরে মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0
334

মাহবুবুল আলম, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটাক্ষ করার প্রতিবাদে সিরাজগঞ্জের শাহজাদপুরে বিক্ষোভ মিছিল করেছে তাওহীদি জনতা।

আজ (১০জুন) শুক্রবার জুম্মা নামাজ বাদ উপজেলার জামিরতা, জগতলা, বাশুরিয়া ও গুধিবাড়ী গ্রামের সাধারণ মুসুল্লিদের আয়জনে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শাহজাদপুর উপজেলার জামিরতা বাজার কেন্দ্রীয় জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়, এরপর বিভিন্ন মসজিদ থেকে মুসুল্লিরা সোনাতনী উচ্চ বিদ্যালয়ের সম্মুখে ঐক্যবদ্ধ হয়। মিছিলটি পরিণত হয় জনসমুদ্রে। সবাই একযোগে বিভিন্ন সড়ক প্রদিক্ষণ শেষে জামিরতা ডিগ্রি কলেজ মাঠে সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যের মধ্যে দিয়ে সমাপ্তি ঘোষণা করা হয়।

এ সময় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, জামিরতা ইসলামী সমাজ কল্যাণ পরিষদের সভাপতি মোঃ জহুরুল ইসলাম, ভাটপাড়া ইকরা নূরানী কিন্ডার গার্টেন এন্ড হাফিজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মোঃ সাদ্দাম হোসেন, জগতলা কেন্দ্রীয় ঈদগাহ মাঠের ইমাম মাওলানা মোঃ মুন্না ও সাবেক ছাত্রনেতা হাফেজ মোঃ মোস্থাফিজুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে কটূক্তি করা হয়েছে। এর প্রতিবাদে আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ভারতে নয়, বিশ্বের বিভিন্ন দেশে এ ধরনের কর্মকাণ্ড বেড়ে গেছে। এমন নিকৃষ্ট কর্মকাণ্ড বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবী জানাচ্ছি ।

এছাড়াও এমন ঘটনা প্রতিরোধে মুসলিম উম্মাহর উচিৎ ঐক্যবদ্ধভাবে জোরালো প্রতিবাদ করা।