ধামরাইয়ে ১৫০ ক্ষতিগ্রস্ত কৃষককে ক্ষতিপূরণ প্রদান

0
299

রনজিত কুমার পাল (বাবু) ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাই উপজেলার বিভিন্ন ইউনিয়ন কৃষকদের ধানক্ষেত ইট-ভাটার কালো ধোঁয়া ও গ্যাসের তাপে পুড়ে যাওয়ার ঘটনায় উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে সংশ্লিষ্ট ইটভাটা সমূহের কর্তৃপক্ষ কর্তৃক ক্ষতিপূরণ পেয়েছেন ক্ষতিগ্রস্ত ১৫০ কৃষক।

সোমবার (৬ মে ২০২২) বিকেলে ধামরাই উপজেলা পরিষদ হল রুমে ইট-ভাটার কালো ধোয়া ও গ্যাসে ক্ষতিগ্রস্ত ১৫০ জন কৃষকের মধ্যে নগদ ১৪ লক্ষ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে সংশ্লিষ্ট ইট-ভাটা সমূহের কতৃপক্ষ কৃষকদের ক্ষতিপূরণের এই অর্থ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী ১৫০ জন ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে নগদ ১৪ লক্ষ ৫০ হাজার টাকা তুলে দেন।

এ’সময় উপস্থিত ছিলেন ধামরাই ইটভাটা মালিক সমিতির সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আরিফুল হাসান, ইটভাটা মালিক সমিতির সদস্যগণ ও ক্ষতিগ্রস্ত কৃষকরা।

উল্লেখ্য- এ’বছরের এপ্রিল মাসে ধামরাই সদর ইউনিয়ন, ভাড়ারিয়া ইউনিয়ন সহ বিভিন্ন স্হানে গুতুল,চন্দ্রপাড়া,নওগাঁও,হাজীপুর, ও ডেমরান গ্রামের শতাধিক কৃষকের প্রায় তিনশত বিঘা জমির আবাদী ধান ইটভাটার বিষাক্ত ধোঁয়া ও গ্যাসের তাপে পুড়ে গেলে ক্ষতিগ্রস্ত কৃষকেরা পুড়া ধানের ছড়া নিয়ে মানববন্ধন করে উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী এর নিকট ক্ষতি পূরণের দাবি করেন।সেসময়ই নির্বাহী অফিসার তাদের কথা শুনে তাদের ক্ষতির পরিমান নির্ধারন করা সহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আরিফুল হাসানকে দায়িত্ব দেন।