রুয়েট সিএসই ফেস্ট ২০২২ এ জবি শিক্ষার্থীদের সাফল্য

0
282

রিসাত রহমান, জবি প্রতিনিধি: রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট ৪জুন (শুক্রবার) রুয়েট সিএসই ফেস্ট ২০২২ এর আয়োজন করেছে। বাংলাদেশের ৫৬টি বিশ্ববদ্যালয়ের প্রায় ১৫০টি টিম এই ফেস্টে অংশগ্রহণ করে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট থেকে JNU-THE_LAST_PHASE এবং Schrödinger’s Smiley : ) : নামে দুটি টিম অংশগ্রহন করে। ইন্টার ইউনিভার্সিটি প্রোগ্রামিং কন্টেস্টে ৮ টির মাঝে ৫টি প্রবলেম সলভ করে JNU-THE_LAST_PHASE ৯৭ টি টিমের মাঝে ২১ তম স্থান অধিকার করে এবং টিম Schrödinger’s Smiley : ) : আইডিয়া/পোস্টার কন্টেস্ট এবং প্রজেক্ট সোকেসে যথাক্রমে ২য় রানারআপ এবং ১ম রানারআপ হওয়ার গৌরব অর্জন করেছে।

টিম Schrödinger’s Smiley : ) : এবং JNU-THE_LAST_PHASE এর সদস্যরা হলেন যথাক্রমে মোঃ মেহ্‌দী হাসান (সৌরভ), জাহাঙ্গীর হোসেন, নিশাত মাহমুদ এবং মোঃ সেলিম মিয়া, নিয়াজ মোর্শেদ আশিক, আশরাফুল হক।

দলনেতা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১২তম ব্যাচের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের শিক্ষার্থী মোঃ মেহ্‌দী হাসান (সৌরভ) বলেন, এটা আমাদের ব্যক্তি অর্জনের চেয়ে বেশী বিশ্ববিদ্যালয়ের অর্জন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্জনের ক্ষুদ্র অংশ হতে পেরে আমরা গর্বিত। ৫৬ টা বিশ্ববিদ্যালয় আর প্রায় ১৫০ টিমের সামনে যখন দুইবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাম বলা হলো তখন সত্যিই প্রচন্ড গর্ব হচ্ছিলো আর অনুভূতিটাও বুঝানোর মতো না।

ইতোপূর্বে সৌরভের গো বাংলাদেশ প্রজেক্টটি সিটি ইউনিভার্সিটি আয়োজিত সিএসই ফেস্ট ২০২১ এ ১ম রানারআপ হয়েছিলো এবং মুজিব-১০০ আইডিয়া কনটেস্টে সেরা ৩০ এ স্থান অর্জন করে নিয়েছিলো। এছাড়া আইসিটি ডিভিশনের iDEA প্রজেক্ট হতে ১০ লক্ষ টাকার ফান্ডও পেয়েছে প্রকল্পটি।