সিটি কর্পোরেশনের খোঁড়াখুঁড়িতে ধসে পড়েছে জবির সীমানা প্রাচীর

0
341

রিসাত রহমান, জবি প্রতিনিধি: পানির ড্রেন লাইনের কাজ করতে গিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সীমানাপ্রাচীরসহ কর্মচারীদের ঘর ভেঙে পড়েছে।

সোমবার (৬ জুন) বিকেলে ৪ টায় ঢাকা দক্ষিণ সিটি করর্পোরেশনের কর্মচারীরা ড্রেজার মেশিন দিয়ে পানির ড্রেন লাইনের মাটি গর্ত কাজ করতে গিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের পিছনে শাঁখারীবাজার রাস্তায় ৪ জন কর্মচারীর ঘরসহ বিশ্ববিদ্যালয় সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলেছে।

সরেজমিন দেখা যায়, সীমানা প্রাচীর ও দেওয়ালের সাথে কর্মচারীদের ঘরের অংশ ভেঙে পড়েছে।

বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সাদিয়া সামাদ, কামরুল ইসলাম, ফরিদ আহমেদ, আলেমুন নেছার ঘর ভেঙ্গে ফেলেছে। যার ফলে কর্মচারীদের ঘরে থাকা আসবাপত্রসহ অন্যান্য জিনিস ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে ভেঙে পরা ঘরগুলোর পাশের ঘরগুলোও ঝুঁকি পূর্ণ অবস্থায় আছে যে কোন সময় তাদের ঘরও ভেঙে পড়তে পারে। এসময় ড্রেনে কম্পিউটার, ফ্রিজ, খাট, চেয়ার, টেবিলসহ কর্মচারীদের ঘরের অন্যান্ আসবাবপত্র সহ নিত্যপ্রয়োজনীয় জিনিস ময়লার ড্রেনে পরে থাকতে দেখা গেছে। যার ফলে যেকোনো বহিরাগত সহজেই বিশ্ববিদ্যালয়ের ভেতর প্রবেশ করতে পারে।

এদিকে সীমানা প্রাচীরের অনেকাংশে ফাটলও ধরেছে। দেওয়ালের অংশ ও কর্মচারীদের ঘর ভেঙে ড্রেনে পড়ে আছে। এতে করে কর্মচারীরা বিপাকে পড়েছেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল জানান, সিটি করপোরেশনের কর্মচারী ও কন্ডাকটরকে আমার অফিসে ডেকেছিলাম তারা বলেছে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার জন্য আজ সীমানা প্রাচীর টিন দিয়ে ঘিরে দিবে আর আগামীকাল থেকে আমাদের সীমানা প্রাচীর যেমন ছিল সেভাবে তৈরি করে দিবে।