মির্জাপুরে কবি-সাহিত্যিকরা পেলেন নগদ অনুদান; জীবানুনাশক টানেল উদ্বোধন

0
87

রাব্বি ইসলাম, মির্জাপুরঃ করোনা ভাইরাসের উদ্ভুত পরিস্থিতিতে সকল জনগণের পাশাপাশি আর্থিক সঙ্কটে পড়েছে সংস্কৃতিকর্মীরাও। বিষয়টিকে নজর দিয়ে এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেন মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক। তিনি নিজেও ব্যক্তিগতভাবে এই সাংস্কৃতিক অঙ্গণেরই মানুষ। নিজের কবি পরিচয়টাকে নিয়ে স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি। লিখেছেন পাঠক নন্দিত বেশ কয়েকটি কবিতা-উপন্যাসের বই। সেগুলো ধারাবাহিকভাবে বিগত বইমেলায় প্রকাশিত হয়েছে।

তাই তিনি সংস্কৃতিকর্মীদের কথা চিন্তা করে এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করে তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। সম্প্রতি নির্ধারিত ফরমে উপজেলার কবি সাহিত্যিক অঙ্গণের ব্যক্তিদের আবেদন গ্রহণের ব্যবস্থা করেন। এরপর প্রাপ্ত আবেদন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের দিয়ে যাচাই-বাছাইয়ের মাধ্যমে ১০০ জন অস্বচ্ছল কবি-সাহিত্যিকদের নামের তালিকা প্রস্তুত করা হয়।

সোমবার (৬ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনের ভিডিও কনফারেন্স রুমে এই ১০০ জনের মাঝে অনুদান বিতরণ করা হয়। উক্ত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, ভাইস চেয়ারম্যান মো. আজহারুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এদিকে বেলা ১২টার সময় উপজেলা পরিষদের সামনে জীবানুনাশক টানেলের উদ্বোধন করেন জেলা প্রশাসক।
উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনার এই পরিস্থিতিতে আমরা এই ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছি এই দুঃসময়ে উপজেলার সাংস্কৃতিক অঙ্গণের মানুষদের পাশে দাঁড়াতে পেরে আত্মিকভাবে তৃপ্ত বোধ করছি। তবে এবার যারা এটা পাননি সামনে তাদের জন্য আবারো এই উদ্যোগ গ্রহণ করার পরিকল্পনা চলছে।