গাছ থেকে ৯ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার

0
113

সুব্র ঢালী, স্টাফ রিপোর্টারঃ বাগেরহাটের মোংলায় একটি গাছ থেকে ৯ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২ জুন) দুপুরে উপজেলার সুন্দরবন ইউনিয়নের খড়মা কাটাখালী গ্রামের এরশাদ নগর এলাকার মান্নান ফকিরের বাড়ির চিংড়ি মাছের ঘেরের পাশে গাছের ডাল থেকে ৯ফুট লম্বা ৫কেজি ওজনের অজগর সাপটি উদ্ধার করে বন বিভাগ।

স্থানীয়রা জানান, গাছের সাথে জড়িয়ে থাকা একটি অজগর সাপ দেখতে পেয়ে বিষয়টি পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের জিউধরা ষ্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহাজাহান মোক্তাদির কে জানান। তিনি দ্রুত ঘটনাস্থলে এসে অজগর সাপটি উদ্ধার করেন।

এ বিষয়ে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের জিউধরা ষ্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহাজাহান মোক্তাদি জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় গাছ থেকে ৯ফুট লম্বা ৫ কেজি ওজনের একটি অজগর সাপ উদ্ধার করি। উদ্ধারকৃত অজগর সাপটি বরইতলা টহল ফাড়ীর ওসির মাধ্যমে বনের ভিতরে অবমুক্ত করা হয়। এসময় উপস্থিত ছিলেন, জিউধরা স্টেশন কর্মকর্তা বি এম মোঃ রাকিব,কাটাখালী টহল ফাড়ির বি এম মোঃ রুবেল, কচুবুনিয়া বিটি আরটি টিম লিডার মোঃ আলমগীর সিকদার ও কবির হোসেন, সিপিজি টিম লিডার মোঃ মজনিয়ার রহমান পিন্টু।