নেত্রকোণায় ভ্রাম্যমান আদালতের অভিযানে হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে জরিমানা

0
104

নেত্রকোণা প্রতিনিধিঃ নেত্রকোণায় অনুমোদনহীন হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সমূহের তালিকা প্রস্তুত করে অভিযানে নেমেছেন উপজেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য অধিদপ্তর।

আজ (৩০ মে) সোমবার দুপুরে নেত্রকোণা পৌর শহরের ২টি হাসপাতাল, ৩টি ডায়াগনস্টিক সেন্টার জরিমানা ও বন্ধ ঘোষনা করা হয়েছে। বনোয়াপাড়া এলাকার ১টি ডিজিটাল সেবা প্রাইভেট হাসপাতাল বন্ধ ঘোষনা সহ ৫ হাজার টাকা জরিমানা, মোক্তারপাড়া মসজিদ কোয়ার্টার এলাকায় ১টি এন. এস. বি চক্ষু হাসপাতাল, মোক্তারপাড়া মসজিদ কোয়ার্টার এলাকার রায়হান ডায়াগনস্টিক সেন্টার, নিউ স্কয়ার ডায়াগনস্টিক সেন্টার বন্ধ এছাড়াও নিউ আল- বারাকা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে লাইসেন্স নবায়ন না থাকায় ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নেত্রকোণা সদর উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা আক্তার।

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের প্রসিকিউটর হিসেবে ছিলেন নেত্রকোণা সদর হাসপাতালের ডাক্তার মোঃ শামসুজ্জামান মেডিকেল অফিসার,নেত্রকোণা সদর হাসপাতাল।

নেত্রকোণা জেলায় মোট ১শ ৩১ টি ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। তার মধ্যে অনুমোদন আছে ৮৩ টি আর অনুমোদনহীন ৪৮ টি।

নেত্রকোণা জেলা স্বাস্থ্য বিভাগ তথ্যমতে জেলায় প্রাইভেট হাসপাতাল রয়েছে ২৯ টি। অনুমোদন আছে ১৯ টির আর অনুমোদন নেই ১০ টি। অনুমোদনহীন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার গুলোতে অভিযান চলমান থাকবে বলে জানান জেলা সিভিল সার্জন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা আক্তার লাইসেন্স ছাড়া কোন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার চালু রাখলে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে এবং জরিমানা করা হবে।

এ ব্যাপারে তিনি আরো বলেন আমাদের অভিযান কার্যক্রম চলমান থাকবে।