ছাত্রদলের হামলার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে ছাত্রলীগের মানববন্ধন

0
81

ফেরদৌস সিহানুক শান্ত, চাঁপাইনবাবগঞ্জঃ ঢাবিতে সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের উপর বহিরাগত ছাত্রদল ক্যাডারদের সশস্ত্র হামলার প্রতিবাদ এবং শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবী জানিয়েছে চাঁপাইনবাবগঞ্জের স্থানীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ। হামলকারীদের চিহ্নিত করে অবিলম্বে তাদের গ্রেফতারের দাবী জানিয়ে রোববার (২৯ মে) বেলা ১১টায় বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দের সঞ্চালনায় ঘন্টাব্যপী চলা এ মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি মুহা. জিয়াউর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আজিজুর রহমান, পৌরসভার মেয়র ও জেলা আ.লীগের সদস্য মো. মোখলেসুর রহমান, পৌর আ.লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল, সাধারণ সম্পাদক কৃষিবিদ মো. রোকনউজ্জামান, জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাহিদ শিকদার প্রমুখ।

বক্তারা বলেন, বিএনপি-জামাত জোট সরকারের শাসনামলে সন্ত্রাসী বাহিনী ছাত্রদল যেভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। অস্ত্রের ঝনঝনানি আর বুলেটের শব্দে আতংকিত থাকতো ক্যাম্পাস, সাধারণ শিক্ষার্থী এবং ছাত্রলীগের নেতাকর্মীদের রক্তে ভেজা থাকতো হল ও বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ।

এই সন্ত্রাসী বাহিনী ছাত্রদল অছাত্র ও বহিরাগতদের দিয়ে আবারও সেই দিন ফিরিয়ে আনার পাঁয়তারা করছে। তারা আগামী ২০২৩ সালের নির্বাচনকে ভূলন্ঠিত করার জন্য এ প্রয়াসে লিপ্ত হয়েছে।

বক্তারা আরো বলেন, করোনা মহামারির ক্ষতি কাটিয়ে শিক্ষা কার্যক্রম এগিয়ে নিচ্ছে সরকার। ঠিক তখনই ছাত্রদলের ক্যাডাররা অছাত্র-বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে এ অপকৌশল শুরু করেছে। নিরাপদ ক্যাম্পাসে ছাত্রদলের এই সশস্ত্র হামলা পূর্বপরিকল্পিত। সরকারবিরোধী ষড়যন্ত্রের অংশহিসেবে শিক্ষার্থীদের ব্যবহার করার প্রবণতা বিএনপি-জামাত বরাবরই পোষণ করে। শিক্ষাপ্রতিষ্ঠানের শান্তিপূর্ণ পরিবেশ অস্থিতিশীল করার যতই ষড়যন্ত্রই করুক না কেন তাদের কোনো ষড়যন্ত্রই সফল হতে দেয়া হবে না।