দেড়শ’ ছাড়ালেন মুশফিক

0
70

দীর্ঘদিন ফর্মহীন থেকে টেস্টে দারুণভাবে ফিরেছেন মুশফিকুর রহিম। করেছেন ব্যাক টু ব্যাক সেঞ্চুরি। চট্টগ্রাম টেস্টে শতক করার পর ঢাকা টেস্টে ত্রাতার ভূমিকায়। ইতোমধ্যে তার উইলো থেকে দেড়শ’ রান এসে গেছে। চলতি মিরপুর টেস্টের আগেই তার নামের পাশে ছিল চারটি দেড়শ রানের ইনিংস। এবার সেটিকে পাঁচে উন্নীত করলেন টাইগারদের এ অভিজ্ঞতম ব্যাটার।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের দ্বিতীয় ঘণ্টায় দেড়শো রান পূরণ করেছেন মুশফিক। যা করতে তার লেগেছে ২৯১ বল। প্রায় সাড়ে সাত ঘণ্টার ইনিংসে ১৯টি চার মেরেছেন তিনি। মুশফিকের ব্যাটেই শুরুর ধাক্কা এড়িয়ে লড়ছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০৮ তম ওভারে বাংলাদেশের সংগ্রহ ৯ উইকেটে ৩৫০ রান। মুশফিক খেলছেন ১৬৪ রান নিয়ে। চার মেরেছেন ২১ টি।

আজ নতুন সকালের শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। কিন্তু বেশিক্ষণ সেটি ধরে রাখতে পারেননি না লিটন দাস। দিনের অষ্টম ওভারে সাজঘরের পথ ধরেন ক্যারিয়ারের সেরা ইনিংস খেলা এ উইকেটরক্ষক ব্যাটার। তার বিদায়ে ভাঙে ২৭২ রানের ইতিহাসগড়া জুটি। লিটন ফেরার পর একই ওভারে আউট হয়ে গেছেন প্রায় সাড়ে তিন বছর পর টেস্ট খেলতে নামা মোসাদ্দেক হোসেন সৈকত।