দ্বিতীয় টেস্টে নাঈমের খেলা নিয়ে সংশয়

0
98

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট বল হাতে দারুণ উজ্জ্বল ছিলেন স্পিনার নাঈম হাসান। কিন্তু ঢাকায় দ্বিতীয় টেস্টে তাঁর খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। তাঁর ইনজুরি বাংলাদেশ দলের জন্য আরো বড় ধাক্কা। অবশ্য বিসিবি আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি।

ক্রিকবাজের খবরে জানা গেছে, নাঈম নিজের বোলিংয়ে ফিল্ডিং করার সময় ডান হাতের মাঝের আঙুলে ব্যথা পান। এক্স-রে করার পরে দেখা গেছে যে আঙুলটি ভেঙে গেছে।

বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন ক্রিকবাজকে নিশ্চিত করেছেন বিষয়টি। তিনি বলেন, ‘’আমি মনে করি শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে সে অনিশ্চিত। তার চোটের অবস্থা সম্পর্কে আরও ভালভাবে জেনে আমাদের সিদ্ধান্ত নিতে হবে। আমরা জেনেছি তাঁর আঙুল ভেঙে গেছে।’

ইনজুরির কারণে তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজকে দলে পায়নি বাংলাদেশ। বাঁহাতি পেসার শরিফুল কব্জিতে আঘাত পাওয়ার কারণে বাদ পড়েছেন।

মিরাজের ইনজুরির কারণে ভাগ্যবান নাঈম প্রথম ইনিংসে ছয় উইকেট নিয়েছিলেন। কিন্তু এই ইনজুরির কারণে তাঁকে দলে বাইরে চলে যেতে হতে পারে। অবশ্য এখন পর্যন্ত দলের সঙ্গে আছেন তিনি।

বাংলাদেশ দল : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, নাঈম হাসান, ইয়াসির আলী রাব্বি, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রেজা ও শহিদুল ইসলাম।