রামেক হাসপাতালে দুই লাশ ফেলে পালালো স্বজনরা

0
83

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে এক করোনা রোগীর মৃত্যুর পর মরদেহ ফেলে পালিয়েছে ভাই-ভাবী।

মৃত আজাদ আলী (৩০) নামে ওই রোগী শনিবার দিবাগত রাত আনুমানিক দেড়টার দিকে মারা যায়। মৃত আজাদের বাড়ি নওগাঁ জেলার পত্নীতলা উপজেলার জামগ্রাম এলাকায়। অন্যদিকে আরও একজনের লাশ ফেলে স্বজনরা পালিয়ে গেছেন। ঐ মৃত ব্যক্তির নাম হাবিবুর রহমান। তার বাবার নাম মোয়াজ আলী। তার বাসা রাজশাহীর চারঘাট উপজেলায়। করোনার উপসর্গ নিয়ে রামেক হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার সকাল ১০টার দিকে হাবিবুর রহমানের মৃত্যু হয়েছে। করোনার সন্দেহভাজন রোগীদের এই ওয়ার্ডে রাখা হয়। তবে হাবিবুর রহমানের নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে। পরে স্বজনরা সেই লাশ ফেলে পালিয়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষ মরদেহ হস্তান্তরের জন্য স্বজনদের ফোন করেও কাউকে পায় নি। বিষয়টি নিশ্চিত করেছে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

তিনি জানান, রাতেই মরদেহ স্বাস্থ্যবিধি মেনে দাফনের জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীদের খবর দেয়া হয়। রাতেই মৃত আজাদের হাসপাতালে থাকা মৃতের ভাই-ভাবীর দেখা পায়। তবে তারা জানায়, লাশ তাদের গ্রামে নিয়ে গেলে দাফনে বাধা দেয়া হবে। তাই রাজশাহীতেই মরদেহ দাফনের অনুরোধ করেছে। এরপরই কোয়ান্টাম ফাউন্টেশনের স্বেচ্ছাসেবীরা রোববার সকালে রাজশাহীতে মরদেহ দাফনের সিদ্ধান্ত নেয়।

উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, মৃত্যুর আগে হাবিবুর রহমানের সঙ্গে তার স্বজনরা ছিলো। তবে মৃত্যুর পর তারা লাশ ফেলে চলে গেছেন। মৃত হাবিবুরের করোনা নেগেটিভ ছিল। তার লাশের ব্যাপারে পুুলিশকে জানানো হয়েছে। স্বজনরা লাশ না নিলে কোয়ান্টাম ফাউন্ডেশন বেওয়ারিশ হিসেবে লাশ দাফন করবে।