জাতীয়

পি কে হালদারকে দ্রুত ফেরাতে ব্যবস্থা নেব: পররাষ্ট্রমন্ত্রী


ভারতে গ্রেপ্তার এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার ওরফে পিকে হালদারকে দেশে ফেরাতে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। তিনি বলেন, ‘পি কে হালদারকে গ্রেপ্তারের বিষয়ে ভারত এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানাইনি। জানা মাত্রই তাকে দ্রুত দেশে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

শনিবার (১৪ মে) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে চন্দ্রাবতী একাডেমি আয়োজিত জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের স্মরণসভা ও আলোকচিত্র গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

সুরের ধারার চেয়ারম্যান ও প্রখ্যাত সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কথাসাহিত্যিক ও বাংলা একাডেমির সভাপতি সেলিনা হোসেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ড. মুহাম্মদ সামাদ।

এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যারা নামে-বেনামে দেশের টাকা পাচার করছে তারা আমাদের শত্রু। তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। এটা নিয়ে দুদক কাজ করছে। পি কে হালেদারকে ধরে নিয়ে আসার মতো দুই/একটি দৃষ্টান্ত হলে তা আরও ভালো হবে।’

অনুষ্ঠানে অধ্যাপক আনিসুজ্জামানের বিভিন্ন আলোকচিত্র নিয়ে কবি মারুফুল ইসলাম রচিত ‘আমার মুক্তি আলোয় আলোয়’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

পিকে হালদারের বিরুদ্ধে প্রায় তিন হাজার কোটি টাকা পাচারের অভিযোগ রয়েছে। আজ পশ্চিমবঙ্গ থেকে তাকে গ্রেপ্তার করেছে ভারতের অর্থ সংক্রান্ত কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট—ইডি। একইসঙ্গে তার পাঁচ সহযোগীও ধরা পড়েছেন বলে ভারতীয় গণমাধ্যমে বলা হচ্ছে। শিবশঙ্কর নাম নিয়ে পিকে হালদার দীর্ঘদিন ধরে ভারতে অবস্থান করছিলেন বলে গণমাধ্যমের খবরে বলা হয়েছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button