এক হাজার লিটার তেল গুদামে রাখায় ২০ হাজার টাকা জরিমানা

0
119

ফেরদৌস সিহানুক শান্ত, চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জে আগের দামে কেনা সয়াবিন তেল গোডাউনে মজুত করা ও অতিরিক্ত দামে বিক্রির অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এক ব্যবসায়ীকে।

শুক্রবার (১৩ মে) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার শিয়ালা কলোনী এলাকার মেসার্স ভাই ভাই ট্রেডার্সকে এই জরিমানা করা হয়। এসময় মেসার্স ভাই ভাই ট্রেডার্সের গোডাউন থেকে ১ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক উসমান গণি। মুঠোফোনে তিনি বলেন, মেসার্স ভাই ভাই ট্রেডার্সের গোডাউনে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা হয়। এসময় গোডাউনটি থেকে পাঁচ ও এক লিটারের ১ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। গুদামজাত ছাড়াও ব্যবসায় প্রতিষ্ঠানটি গায়ে থাকা মূল্যের অতিরিক্ত দামে তেল বিক্রি করছিল।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক উসমান গণি আরও জানান, গোডাউনে থাকা ১ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের মাধ্যমে ক্রেতাদের নিকট নায্যমূল্যে বিক্রি করা হয়।

পুলিশের সহায়তায় লাইন ধরে আগের দামেই সয়াবিন তেল কিনে নেন ক্রেতারা। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।