দেশজুড়ে

চাঁপাইনবাবগঞ্জে তেল মজুদ রাখার অপরাধে ব্যবসায়ীকে জরিমানা


ফেরদৌস সিহানুক শান্ত, চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বটতলাহাট এলাকা থেকে মেসার্স কাজল স্টোর নামের একটি দোকানের গোডাউনে সাড়ে ৪ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে বটতলা হাট এলাকার একটি বাসাবাড়িতে অভিযান চালিয়ে তেলগুলো উদ্ধার করেন চাঁপাইনবাবগঞ্জ ভোক্তা অধিকারের সহকারী পরিচালক উসমান গণি। ভোক্তার কর্মকতা উসমান গণি জানান, মেসার্স কাজল স্টোরের গোডাউনে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। তার গোডাউনে পাঁচ ও এক লিটারের বোতলে সাড়ে ৪ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। ওই স্টোরের স্বত্বাধিকারী কাজলকে তেল মজুদ রাখার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। উদ্ধার করা তেলগুলো নিদিষ্ট সময়ের মধ্যে বাজরজাত করতে নির্দেশ দেয়া হয়।

বাজারে নায্য দামে সয়াবিন তেল বিক্রির খবরে কাজল স্টোরে সামনে তেল কিনতে উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। আসাদুল নামের এক ব্যাক্তি জানান, ২০০ টাকা কেজি দরে তেল খাছি। অনেক দাম হওয়ায় তরকারীতে বেশি তেল দিতে পারছিনা। বটতলা হাটে ৫ লিটার তেল ৭৬০ টাকায় পাওয়া যাচ্ছে এমন খরব শুনে কিনতে এসেছি।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button