মাগুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বাড়িঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ

0
101

মতিন রহমান, মাগুরা জেলা সংবাদদাতা: মাগুরা সদর উপজেলার গোপালগ্রাম ইউনিয়নের বাহারবাগ গ্রামে সাবেক চেয়ারম্যান নাজমুল হাসান রাজিব ও বর্তমান চেয়ারম্যান নাসিরুল ইসলাম মিলন সমর্থকদের মাঝে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বাড়িঘরে ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। বুধবার (১১ মে) বিকালে বাহারবাগ গ্রামে রাজিব সমর্থকদের একাধিক বাড়িতে প্রতিপক্ষের লোকেরা ভাংচুর ও লুটপাট চালায় বলে অভিযোগ করেন ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা।

বৃহস্পতিবার ওই এলাকায় গিয়ে জানা যায়, একই ইউনিয়নের একই গ্রামের সাবেক ও বর্তমান চেয়ারম্যানের দুই সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন সময়ে মারামারি সহ বাড়িঘরে ভাংচুর ও হামলা মামলার ঘটনা ঘটে। এবিষয়ে মাগুরা জেলা পুলিশের পক্ষ থেকে গ্রামের দুপক্ষের লোকেদের মধ্যে সংঘাত না করে শান্তি বজায় রাখার প্রতিশ্রুতি করানো হয়। কিন্তু সেই প্রতিশ্রুতি ভঙ্গকরে প্রতিপক্ষের লোকেরা আবারো সামজিক দলে এই আধিপত্যকে কেন্দ্র করে রাজিব সমর্থিত লোকেদের বাড়িতে এই ভাংচুর ও লুটপাট চালায় বলে অভিযোগ করেন গ্রামের ক্ষতিগ্রস্তরা।

বাহারবাগ গ্রামের করিম বিশ্বাস, মিলন বিশ্বাস, হাফিজার বিশ্বাস সহ যুবলীগ নেতা ইমরান হোসেন জিকুর ও তার ভাই হাসান, লাভলু সহ আকরাম মোল্যার বাড়িতে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

এবিষয়ে আকরাম মোল্যার স্ত্রী তাহমিনা খাতুন অভিযোগ করেন, বৃহস্পতিবার বিকালে হঠাৎ স্থানীয় কালাম মেম্বার ও চেয়ারম্যান মিলন সমর্থকের লোকেরা তাদের বাড়িতে এসে ভাংচুর ও লুটপাট করে চলে যায়। এসময় তার ঘরের আসবাবপত্র ও টয়লেট ভেঙ্গে ফেলার চিত্র দেখা যায়।

বাড়িঘর ভাংচুর লুটপাটের শিকার লাভলুর স্ত্রী সহ অন্যরা জানায়, বিকালে তাদের গ্রামের বাহারবাগ বাজার থেকে একদল লোক এসে এলোপাতাড়ি ভাবে ঘরগুলো কুপিয়ে নষ্ট করেছে। এসময় তাদের বাড়ির পুরুষ লোকেরা উপস্থিত না থাকায় তারা ভয়ে কোনো প্রতিবাদ করতে পারেনি। এসময় লাভলুর ঘর থেকে নগদ টাকা, বস্তাভর্তি ধান সহ আসবাবপত্র নিয়ে যায় বলে অভিযোগ করেন।

এছাড়াও তারা আরো জানান, সামাজিক দলে না থাকার কারণে তাদের উপর এমন আক্রমণ করা হচ্ছে। এসব ঘটনায় মামলা করা হবে বলে জানায় ক্ষতিগ্রস্তরা। একইসাথে ঘটনার সঙ্গে জড়িতদের কঠিন শাস্তির দাবি জানান তারা।

এদিকে সরেজমিনে বাহারবাগ বাজারের কয়েকটি দোকানে ভাংচুরের চিত্র দেখা গেছে। এসব ঘটনায় স্থানীয় পুলিশ প্রশাসন জানায়, তারা আক্রমণের খবর শুনে সাথে সাথেই ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরবর্তী ঝামেলা এড়াতে পুলিশি টহল অব্যাহত রয়েছে।