হাসপাতালে সৌদি বাদশাহ সালমান

0
108

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মূলত শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্যই সৌদি রাজপরিবারের এ বর্ষীয়ান সদস্যকে জেদ্দার একটি হাসপাতালে নেওয়া হয়। পরে সেখানেই তিনি ভর্তি হয়ে যান।

রোববার (৮ মে) সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থার বরাত দিয়ে এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, সৌদি বাদশাহ সালমান বিন আবদুলআজিজকে জেদ্দার কিং ফয়সাল স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে হাসপাতালের পরীক্ষা-নিরীক্ষা বা তার বর্তমান শারীরিক অবস্থা নিয়ে বিস্তারিত কিছু বলা হয়নি।

ধারণা করা হচ্ছে, নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সৌদি বাদশাহর রাজপ্রাসাদের পক্ষ থেকে এক বিবৃতিতে সালমান বিন আব্দুলআজিজের সুস্থতা কামনা করা হয়।

২০২০ সালে সালমান বিন আব্দুলআজিজের পিত্তথলির অস্ত্রোপচার করা হয়। কয়েক সপ্তাহ আগেই দেশটির রাজধানী রিয়াদের একটি হাসপাতালে ৮৬ বছর বয়সী বাদশাহর হৃৎপিণ্ডে পেসমেকারের ব্যাটারি প্রতিস্থাপন করা হয়।

২০১৫ সালে সালমান বিন আব্দুলআজিজ সৌদি আরবের বাদশাহর সিংহাসনে বসেন। এর আগে প্রায় আড়াই বছর তিনি যুবরাজ ছিলেন এবং উপ প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন।