রাতেই চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করতে চায় বার্সা

0
117

একেবারে শূন্য হাতেই এবারের মৌসুমটা শেষ হচ্ছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। লা লিগা থেকে শুরু করে চ্যাম্পিয়ন্স লিগ- কোনো প্রতিযোগিতাতেই টিকতে না পেরে এবার চ্যাম্পিয়নস লিগের পরবর্তী আসরে জায়গা করে নেয়াটাই আসল লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে কাতালানদের জন্য।

আর এজন্য শীর্ষ চারে থেকে লা লিগা শেষ করতে হবে দলটিকে। যা শনিবার দিবাগত রাতেই নিশ্চিত করে ফেলতে চায় জাভি হার্নান্দেজের দল।

এবারের মৌসুমে চ্যাম্পিয়নস লিগের প্রথম পর্ব থেকেই বিদায় নিয়েছে বার্সেলোনা। এরপর তাদের জায়গা হয় ইউরোপা লিগে। আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের কাছে হেরে কোয়ার্টার ফাইনালেই থেমে গেছে ইউরোপ শ্রেষ্ঠত্বের দ্বিতীয় সর্বোচ্চ টুর্নামেন্টে বার্সার যাত্রা। অন্যদিকে কোপা দেল রের শেষ ষোল থেকেও বিদায় নিয়েছে ব্লাগ্রানাররা।

কয়েকদিন আগেই লিগ শিরোপা নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। তাই শুধু সেরা চারই নয়, রানার্সআপ হয়ে স্প্যানিশ সুপার কাপে জায়গা করে নেয়ার দিকেও তীক্ষ্ণ দৃষ্টি দিচ্ছেন জাভি। যদিও সর্বশেষ এই মিশনেও বড় বাধা হয়ে দাঁড়াতে পারে সেভিয়া এবং অ্যাতলেটিকো। আর সেটা মাথায় রেখেই এগোচ্ছেন বার্সার এই কিংবদন্তী মিডফিল্ডার।

লা লিগায় শনিবার রাতের ম্যাচে বার্সেলোনার প্রতিপক্ষ রিয়াল বেটিস। বেনিতো ভিল্লামারিন স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

আর এ ম্যাচটা জিততে পারলেই সেরা চারে থাকা নিশ্চিত হবে মেসি-নেইমারহীন স্প্যানিশ জায়ান্টদের।

বর্তমানে টেবিলের দুই নম্বরে অবস্থান করছে বার্সেলোনা। ৩৪ ম্যাচে তাদের সংগ্রহ ৬৬ পয়েন্ট। সমান ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে তিনে আছে সেভিয়া। ৬১ পয়েন্ট পাওয়া অ্যাতলেটিকো মাদ্রিদের অবস্থান চার নম্বরে।

সংবাদ সম্মেলনে বার্সা কোচ জাভি হার্নান্দেজ বলেন, ‘চ্যাম্পিয়নস লিগে যাওয়ার জন্য বেটিসের বিপক্ষে ম্যাচটা আমাদের জন্য দারুণ সুযোগ। তারা দুর্দান্ত প্রতিদ্বন্দ্বী। ওদের অসাধারণ কিছু খেলোয়াড় আছে। লড়াইটা কঠিন হবে। এই মুহূর্তে আমাদের লক্ষ্য দুটি। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো- চ্যাম্পিয়নস লিগে খেলা।’

এদিকে, আগামী ২৯ মে রাত ১টায় স্তাদে দে ফ্রান্সে এবারের চ্যাম্পিয়নস লিগ শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে লা লিগা চ্যাম্পিয়ন আরেক স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও ইংলিশ জায়ান্ট লিভারপুল। যে ম্যাচটি নিয়ে রীতিমত উত্তেজনায় আছেন মিশরিয় তারকা মোহাম্মদ সালাহ।