ধামরাইয়ে হাট বাজারে সামাজিক দূরত্ব মানা হচ্ছে না, করোনার সংক্রমণের ঝুঁকি বাড়ছে

0
101

রনজিত কুমার পাল (বাবু),ঢাকা জেলা প্রতিনিধি : ধামরাই পৌরসভাধীন ইসলামপুর কাচা বাজারে মানা হচ্ছেনা মন্ত্রী পরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখার আদেশ। শারীরিক দূরত্ব বজায় থাকা বাজার সরিয়ে নিয়ে পুনরায় বসানো হয়েছে পূর্বের সংকোচিত স্থানে। গায়ের সাথে গা ঘেষে জীবনের ঝুকি নিয়েই ক্রয়-বিক্রয়ে বাধ্য হচ্ছেন ক্রেতা-বিক্রেতারা। করোনার বাড়তি ঝুকিতে পতিত হচ্ছে জনসাধারণ!সরকার করোনার বিস্তাররোধ ও পরিস্থিতি উন্নয়নের লক্ষ্যে হাটবাজারে মানবিক বা শারীরিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা দেয়ার পর ইসলামপুর কাচা বাজার পাশের প্রাইমারী স্কুলের মাঠে সরিয়ে নেয়া হয়।

সরকারীভাবে পুনরায় হাটবাজার মাঠ থেকে সরিয়ে পূর্বের স্থান নেয়ার নির্দেশ না থাকলেও ইসলামপুর কাচাবাজার হঠাৎই গত ২৭-০৬-২০২০ তারিখ থেকে পূর্বের স্হানে বসিয়েছে। জনসাধারণ জীবনের ঝুকি নিয়ে গায়ের সাথে গা লাগিয়ে ক্রয়-বিক্রয়ে বাধ্য হচ্ছেন।

সরকারীভাবে পুনরায় হাটবাজার মাঠ থেকে সরিয়ে পূর্বের স্থান নেয়ার নির্দেশ না থাকলেও ইসলামপুর কাচাবাজার হঠাৎই গত ২৭-০৬-২০২০ তারিখ থেকে পূর্বের সংকোচিত স্থানে বসানো হয়েছে। জনসাধারণ জীবনের ঝুকি নিয়ে গায়ের সাথে গা লাগিয়ে ক্রয়-বিক্রয়ে বাধ্য হচ্ছেন।

ধামরাই পৌরসভাধীন ইসলামপুর কাচা বাজারে মানা হচ্ছেনা মন্ত্রী পরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখার আদেশ! শারীরিক দূরত্ব বজায় থাকা বাজার সরিয়ে নিয়ে পুনরায় বসানো হয়েছে পূর্বের সংকোচিত স্থানে। গায়ের সাথে গা ঘেষে জীবনের ঝুকি নিয়েই ক্রয়-বিক্রয়ে বাধ্য হচ্ছেন ক্রেতা-বিক্রেতারা। করোনার বাড়তি ঝুকিতে পতিত হচ্ছে জনসাধারণ! সরকার করোনার বিস্তাররোধ ও পরিস্থিতি উন্নয়নের লক্ষ্যে হাটবাজারে মানবিক বা শারীরিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা দেয়ার পর ইসলামপুর কাচার পাশের প্রাইমারী স্কুলের মাঠে সরিয়ে নেয়া হয়। সরকারীভাবে পুনরায় হাটবাজার মাঠ থেকে সরিয়ে পূর্বের স্থান নেয়ার নির্দেশ না থাকলেও ইসলামপুর কাচাবাজার হঠাৎই গত ২৭-০৬-২০২০ তারিখ থেকে পূর্বের সংকোচিত স্থানে বসানো হয়েছে। জনসাধারণ জীবনের ঝুকি নিয়ে গায়ের সাথে গা লাগিয়ে ক্রয়-বিক্রয়ে বাধ্য হচ্ছেন।

এদিকে গত ৩০-০৬-২০২০ মন্ত্রীপরিষদ বিভাগ তাদের জারিকৃত আদেশের ৩নং ক্রমিকে হাট বাজারে শারীরিক দূরত্ব বজায় রাখার কথা বলেছে। কিন্তু ইসলামপুর কাচা বাজার এ আদেশ উপেক্ষা করা হয়েছে।
শারীরিক দূরত্ব বিহীন বাজারে গিয়ে না জানি কত মানুষ নিজের অজান্তেই বনে যাচ্ছেন মহামারী করোনার সদস্য। বেড়ে যাচ্ছে সামাজিক ঝুকি।