বার্সার হারে শিরোপার আরও কাছে রিয়াল

0
103

ক্যাম্প ন্যুতে টানা তৃতীয় ম্যাচ হেরেছে বার্সেলোনা। প্রাণপণ চেষ্টা করেও নিজেদের মাঠে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি দলটি। তাতে লা লিগার শিরোপা জয়ের খুব কাছে পৌঁছে গেছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

রোববার রাতের ম্যাচে বার্সেলোনাকে ১-০ গোলে হারিয়েছে রায়ো ভাইয়েকানো। তাতে লাভ হল রিয়ালের। মুকুট পুনরুদ্ধার করতে বাকি পাঁচ ম্যাচে কার্লো আনচেলত্তির দলের দরকার মাত্র ১ পয়েন্ট।

এদিকে ইউরোপা লিগের কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ৩-২ ও লিগে কাদিসের বিপক্ষে ১-০ ব্যবধানে হারার পর ঘরের মাঠে টানা তৃতীয় ম্যাচ হারল বার্সেলোনা।

ম্যাচের সপ্তম মিনিটেই স্বাগতিক দর্শকদের স্তব্ধ করে এগিয়ে যায় ভাইয়েকানো। সতীর্থের পাস দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে ভেতরে ঢুকে পড়েন আলভারো গার্সিয়া। এরপর ডান পায়ের শটে কাছের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

ঘরের মাঠে গোল খাওয়ার পর প্রতিপক্ষের শিবিরে চাপ বাড়ায় বার্সা। কিন্তু আক্রমণ গেলেও শটগুলো লক্ষ্যে রাখতে পারেনি তারা। ২৭তম মিনিটে ডি-বক্সে গাভি পড়ে গেলে পেনাল্টির আবেদন করে বার্সেলোনার খেলোয়াড়রা। যদিও পরে অফসাইডের বাঁশি বাজান রেফারি। সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে হলুদ কার্ড দেখেন কোচ জাভি।

বিরতির ঠিক আগে এই গাভির শটই পোস্টে লাগে। পরে ফিরতি শটে গোল করেন তোরেস। কিন্তু সেটাও বাতিল হয়ে যায় অফসাইডে।

৬৯তম মিনিটে মেমফিস ডিপাইয়ের প্রচেষ্টা ডি-বক্সে প্রতিপক্ষ ডিফেন্ডারের পা ছুঁয়ে হাতে লাগলে পেনাল্টির আবেদন করে বার্সেলোনার খেলোয়াড়রা। তবে রেফারির সাড়া মেলেনি। নির্ধারিত সময়ের এক মিনিট বাকি থাকতে ফের পেনাল্টির আবেদন করেন তারা।

গাভিকে ডি-বক্সে ভায়োকানোর ডিফেন্ডার কাতেনা ধাক্কা দিয়ে ফেলে দিলে আবারও পেনাল্টির আবেদন করে স্বাগতিকরা। এবারও অফসাইডের বাঁশি বাজান রেফারি।

১১ মিনিট যোগ করা সময়েও বেশ কয়েকটি প্রচেষ্টা ছিল বার্সার। কিন্তু গোলের দেখা তারা পায়নি। দেম্বেলের ভলি গোললাইন থেকে ফেরান ডিফেন্ডার কাতেনা।

তাতে ঘরের মাঠে হার নিয়েই মাঠ ছাড়তে হয় জাভির শিষ্যদের।

এই হারে ৬৩ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। ৩৩ ম্যাচে তাদের সমান ৬৩ পয়েন্ট নিয়ে তিনে আছে সেভিয়া। ৬১ পয়েন্ট নিয়ে চারে গত আসরের চ্যাম্পিয়ন অ্যাথলেটিকো মাদ্রিদ।

আর ৩৩ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।