পাঠাগার আন্দোলনকে গ্রামেগঞ্জে ছড়িয়ে দিতে হবে: উপ-পরিচালক

0
183

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহ বিভাগীয় গনগ্রন্থাগার অধিদপ্তরের উপ-পরিচালক সালাউদ্দিন বলেছেন মুজিব বর্ষের অঙ্গীকার পাড়ায় পাড়ায় পাঠাগার এই কর্মসূচির সফল বাস্তবায়ন করতে হবে। তিনি বলেন মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই কর্মসূচি বাস্তবায়নে জোর দিয়েছেন।

উপ-পরিচালক সালাউদ্দিন আহমেদ বৃহস্পতিবার (২১এপ্রিল) নান্দাইল উপজেলার বিভিন্ন পাঠাগার পরিদর্শন কর্মসূচির অংশ হিসাবে গাংগাইল ইউনিয়নের হক ফাতেমা পাঠাগার পরিদর্শনকালে উপস্থিত সদস্যদের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

এসময় পাঠাগারের সভাপতি সিনিয়র সাংবাদিক এনামুল হক বাবুল ও পাঠাগারের উপদেষ্ঠা প্রধান শিক্ষক আমিনুল ইসলাম, সিনিয়র শিক্ষিকা জেবুন্নেচ্ছা দীপ্তি, জিয়াউল হক পারভেজ, আবু হানিফা, ইদ্রিছ আলী, ইমতিয়াজুল হক সোহেল উপ-পরিদর্শককে স্বাগত জানান। এসময় নান্দাইল বই পড়া আন্দোলনের সাধারণ সম্পাদক মোঃ ফাইজুল ইসলাম ও গনগ্রন্থাগার অধিদপ্তরের পাঠকক্ষ সহকারী মো. জসিম উদ্দিন সাথে ছিলেন।

উপ-পরিচালক পাঠাগারে স্থাপিত মুজিব কর্নার সুন্দরভাবে সংরক্ষনের পরামর্শ প্রদান করেন। তিনি পাঠাগারের পরিদর্শন বহিতে মন্তব্য লিখেন ও মাদক বিরোধী আন্দোলনে পাঠাগার সদস্যদের সক্রিয় ভূমিকা প্রত্যাশা করে ফটো সেশনে যোগদেন। পরে উপ-পরিচালক দিনব্যাপী নান্দাইল উপজেলার বিভিন্ন ইউনিয়নে স্থাপিত আরও ৮টি পাঠাগার সরজমিনে পরিদর্শন করেন।