মির্জাপুরে জোয়ারের পানির চাপে রাস্তা ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

0
120

রাব্বি ইসলাম, স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের মির্জাপুরে জোয়ারের পানির প্রবল চাপে রাস্তা ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। উপজেলার ১নং মহেড়া ইউনিয়নের চরপাড়া এলাকা সংলগ্ন ধল্যা-আদাবাড়ির প্রধান রাস্তাটি ভেঙে গিয়ে ঐ এলাকার পশ্চিম অংশে পানি প্রবেশ করে এলাকা প্লাবিত হতে শুরু করেছে বলেও জানা গেছে।

মহেড়া ইউনিয়নের মেম্বার (ইউপি সদস্য) মো. শাহজাহান বকুল জানায়, এলাকার পানি প্রবেশের সকল মুখ আটকা থাকায় জোয়ারের পানি বৃদ্ধি পেয়ে বেলা ১২ টার দিকে পানির প্রবল বেগে রাস্তাটির ৫০ ফিট অংশ ভেঙে যায়। বাঁশঝাঁড় ও আশপাশের গাছপালা ভেঙে পানির সাথে চলে যাচ্ছে। রাস্তায় শুরু হয়েছে ব্যাপক ভাঙন। মনে হচ্ছে এটি একটি নদীতে পরিণত হয়েছে। অনেক ক্ষতি হচ্ছে। রাস্তা ভাঙনের ফলে উত্তরাঞ্চলের হাজারো জনগণের যাতায়াত ব্যবস্থা বন্ধ হয়ে গেছে। হঠাৎ করে জোয়ারের পানি এলাকায় প্রবেশ হওয়ায় আদাবাড়ি গ্রামের পশ্চিমপাড়া সন্ধ্যা নাগাদ প্লাবিত হওয়ারও আশঙ্কা রয়েছে বলে জানায় এই জনপ্রতিনিধি।

এদিকে গত সাড়ে ৩ মাস পূর্বেও স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) ধল্যা-আদাবাড়ি এই রাস্তাটি ২ফিট প্রশস্থসহ পুনঃনির্মাণ করেছে। জোয়ারের পানির চাপে রাস্তা ভাঙনের ফলে স্থানীয় এলাকাবাসীদের মধ্যে রাস্তার কাজের মান নিয়েও উঠছে নানা প্রশ্ন।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলীর সাথে বার বার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি!