‘জীবনের কাছে হার মেনে গেলাম’ ফেসবুক স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা

0
94

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার সোহাগ খন্দকা (২৮) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক শিক্ষার্থী নিজের ফেসবুক ওয়ালে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করেছেন।

শনিবার (৯ এপ্রিল) ভোরের দিকে শহরের কয়ানিজ পাড়ার নিজ শোয়ার ঘরে সেলিং ফ্যানে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন।

সোহাগ রাবির চারুকলা অনুষদের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের (১৫তম ব্যাচ) প্রাচ্যকলা ডিসিপ্লিনের সাবেক শিক্ষার্থী। তার বাড়ি সৈয়দপুর উপজেলার কয়ানিজ পাড়া গ্রামে। অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য মূর্তজার ছেলে।

স্থানীয় সূত্রে জানাযায়, ফেসবুক স্ট্যাটাস দেখে স্থানীয়রা তার বাসায় আসে। অনেক্ষণ ডাকাডাকির পরও সাড়া না পেয়ে দরজা ভেঙে তার কক্ষে প্রবেশ করে। এসময় সবাই তাকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। ওই অবস্থা থেকে তাকে উদ্ধার করে সৈয়দপুর ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সোহাগ খন্দকারের ফেসবুক স্ট্যাটাস তুলে ধরা হলো- ‘ভালো থাকুক সেসব মানুষ, যারা শুধু নিজেকে নিয়ে ব্যস্ত থাকে। যার কাছে অন্যের গুরুত্ব নাই বললেই চলে। যদি কেউ আমার ওপর কষ্ট নিয়ে থাকেন, আল্লাহর দোহাই মাফ করে দেবেন। জীবনের কাছে হার মেনে গেলাম। আমি আর পারলাম না। একটা মানুষ যখন জীবনের কাছে হেরে যায় তখন আর করার কিছু থাকে না।’

বাবা মূর্তজা ইসলাম জানান, “দীর্ঘদিন থেকে পারিবারিক কলহের কারনে সে মানষিকভাবে বিপর্যস্ত ছিল। এছাড়া আমি অসুস্থ্য অবস্থায় বিছানায় পড়ে আছি। সে আমার সেবা যত্ন করত। আমার অজান্তেই সে আত্মহত্যা করেছে।”

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসনাত খান বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে লাশ পরিবার কাছে হস্থান্তর করা হয়েছে।