দেশজুড়ে

ছাত্রীদের মাঝে কিশোর বান্ধবী টয়লেট সামগ্রী বিতরণ


শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট প্রতিনিধি :বাগেরহাটে মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের মাঝে কিশোরী বান্ধব টয়লেট সামগ্রী বিতরণ করা হয়েছে। বাগেরহাট সদর উপজেলা পরিষদের উদ্যোগে কিশোরী বান্ধব টয়লেট বিতরণ বাস্তবায়ন করছে বাগেরহাট নারী ফোরাম।

বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট সদর উপজেলা পরিষদের কনফারেন্স কক্ষে সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রীদের উপস্থিতিতে এ সব সামগ্রী বিতরণ করা হয়। এ সময় বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসা: রিজিয়া পারভীন এবং বাগেরহাট সদর উপজেলার একাডেমিক সুপারভাইজার এসএম হিশামূল হক উপস্থিত ছিলেন। অতিথিরা বলেন, মাধ্যমিক স্তরের ছাত্রীদের টয়লেট ও বয়:সন্ধিকালের সকল কার্যক্রম স্বাবলীল ও স্বাভাবিক প্রক্রিয়া করতে শিক্ষকদের অগ্রণী ভূমিকা রয়েছে।

এ সময়ে ছাত্রীরা যাতে তাদের সমস্যার কথা ব্যক্ত করে সমস্যা মোকাবেলা করতে পারে প্রতিষ্ঠঅন প্রধান মহিলা শিক্ষকদের সহযোগিতায় তা’ নিশ্চিত করবেন্। শারীরিক ও মানুষিকভাবে সুস্থ রাখতে বাগেরহাট উপজেলা পরিষদ শিক্ষা প্রতিষ্ঠানে এসব সামগ্রী বিতরণ করেন। বিএসসি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঝিমি মন্ডল উপজেলা পরিষদের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, এ সব ছাত্রীরা ভবিষতের মা। তাই তাদের শারীরিক সুস্থ্যতা বজায় রাখতে ছাত্রী-শিক্ষিকাদের মধ্যে বান্ধব সুলভ সম্পর্ক থাকতে হবে। বাগেরহাট জেলঅ শিক্ষা অফিসার মো: কামরুজ্জামান বাগেরহাট সদর উপজেলা পরিষদের এ মহতী উদ্যোগকে ধন্যবাদ জানান।শেখ সাইফুল ইসলাম কবির


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button