ভাসানচরে যাচ্ছে আরও ১৯৯৯ রোহিঙ্গা

0
110

চট্টগ্রাম থেকে নোয়াখালীর ভাসানচরে ১ হাজার ৯৯৯ জন রোহিঙ্গাকে নিয়ে যাওয়া হচ্ছে। বুধবার (৩০ মার্চ) সকাল ১১টার দিকে রোহিঙ্গাদের নিয়ে নৌবাহিনীর ৫টি জাহাজ ভাসানচরের উদ্দেশে ছেড়ে যাবে। একই দিন দুপুর ২টা নাগাদ তারা ভাসানচর পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।

নৌবাহিনী সূত্র জানায়, আজ বুধবার নারী-পুরুষ ও শিশুসহ ১ হাজার ৯৯৯ জন রোহিঙ্গাকে ভাসানচর নিয়ে যাওয়া হচ্ছে। যারা স্বেচ্ছায় ভাসানচরে যেতে আগ্রহী এমন রোহিঙ্গাদের তালিকা করে মঙ্গলবার (২৯ মার্চ) কক্সবাজার থেকে চট্টগ্রাম নিয়ে আসা হয়। চট্টগ্রামের পতেঙ্গাস্থ নৌবাহিনীর ট্রানজিট ক্যাম্পে তাদের রাখা হয়। পরে সেখানে রোহিঙ্গাদের থাকা, খাওয়া ও স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করে নৌবাহিনী।

এদিকে বুধবার (৩০ মার্চ) সকাল থেকে তাদের পতেঙ্গা বোটক্লাব ঘাট থেকে নৌবাহিনীর ৫টি জাহাজে করে ভাসানচর নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

চট্টগ্রামস্থ নৌবাহিনীর মিডিয়া বিভাগের কর্মকর্তা আবদুল মোমিন বিষয়টি নিশ্চিত করে জানান, ভাসানচনরে যেতে আগ্রহী রোহিঙ্গাদের মালামাল আগেই একটি জাহাজে করে পৌঁছে দেওয়া হয়েছে। এ ছাড়া আগামী বৃহস্পতিবার (৩১ মার্চ) আরও দুই হাজার রোহিঙ্গাকে ভাসানচর নেওয়া হবে।