বিএফডিএস এর ডেন্টাল কনফারেন্স অনুষ্ঠিত

0
99

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার: সম্প্রতি রাজশাহী শহরের বিলাসবহুল এক হোটেলে সারাদেশ থেকে আগত প্রায় ৪০০ এর বেশী ডেন্টাল চিকিৎসকের উপস্হিতিতে কার্যকর ও সময়পযোগী ডেন্টাল কনফারেন্সের আয়োজন করে দেশের অন্যতম ডেন্টাল সংগঠন বাংলাদেশ ফেডারেশন অফ ডেন্টাল সাইন্স।

সংগঠনের আহ্বায়ক ডা: রকিবুল হোসেন রুমী বলেন দেশে এখন তরুন চিকিৎসকদের আধিক্য। তাদের কে সঠিক শিক্ষায় গড়ে তুলতে পারলে তারা হবে আত্মবিশ্বাসী। সদস্য সচিব ডা: মো: আসাফুজ্জোহা রাজ বলেন প্রফেশনের বেশীর ভাগ একাডেমিক আয়োজন গুলো রাজধানী কেন্দ্রিক,তবে প্রতিকুল পরিবেশ থাকা সত্বেয় যদি সাহসিকতার সাথে বিভাগীয় পর্যায়ে এমন আয়োজন করা যায় তো সারা দেশে ডেন্টাল চিকিৎসার মান ক্রমান্বয়ে বৃদ্ধি পাবে, বন্ধ হবে ভুয়া চিকিৎসদের দৈরাত্ব ।

ঢাকা থেকে ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ ও বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহা সচিব অধ্যাপক হুমায়ুন কবীর বুলবুল, মেজর জেনারেল (অব) অধ্যাপক গোলাম মহিউদ্দিন চৌধুরী, স্বাস্হ্য অধিদপ্তরের ডেন্টাল শিক্ষা বিভাগের পরিচালক ডা: মোশাররফ হোসেন খন্দকার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রস্হোডন্টিকস বিভাগের প্রধান অধ্যাপক মাহাবুবুর রহমান, বাংলাদেশ ডেন্টাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক লাবুদা সুলতানা, কুমুদিনি ডেন্টাল ইউনিটের অধ্যক্ষ অধ্যাপক জালাল উদ্দিন আহমেদ, অধ্যাপক মালেক ভুইয়া, ডা: শিকদার , অধ্যাপক সালাউদ্দিন আহমেদ।

রাজশাহী মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের প্রধান ডা: মো: নাহিদ খুররাম চৌধুরি, উদয়ন ডেন্টাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো: ওবাইদুর রহমান চৌধুরী, অধ্যাপক মো: শফি উল্লাহ্, অধ্যাপক নুরুল আমিন অধ্যাপক মেফতাউল ইসলাম মিলান, ডা: আনোয়ার সাদাদ, ডা: নজরুল ইসলাম, ডা: একেএম আসাদ পলাশ, ডা: সমির বনিক সহ দেশ সেরা ডেন্টাল চিকিৎসকবৃন্দ ।

অধ্যাপক মোস্তাক সাত্তার পিনুর তত্তাবধানে হ্যান্ডস অন উপস্হিত সবার নজর কাড়ে।

আয়োজকদের নিরলস পরিশ্রমে এ আয়োজন দেশের চিকিৎসকদের মধ্যে অভূতপূর্ব সাড়া ফেলে। চার বছরে জন্ম নেয়া এই ডেন্টাল সংগঠনের প্রতিটা সদস্য নিঃস্বার্থ ভাবে প্রফেশনের জন্য কাজ করে চলেছে বলে ইতিমধ্যে নিজেদের সক্রিয়তা প্রমানে নানা কার্যকর আয়োজনের মধ্যদিয়ে সফলতার দৃষ্টান্ত রেখেছে।