রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে চলছে বইমেলা

0
177

ওমর ফারুক ভুইয়া, সিরাজগঞ্জঃ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের সমাপনী উপলক্ষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানমালার অংশ হিসেবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে চলছে তিন দিন ব্যাপী “বইমেলা”।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শাহ্ আজম বইমেলার উদ্বোধন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ সোহরাব আলী, সহকারী প্রক্টর ড. ফখরুল ইসলাম, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা প্রশান্ত কুমার পোদ্দার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব আয়োজিত এই বইমেলার ভূয়সী প্রশংসা করেন এবং বলেন, শিক্ষার্থীদের বই পড়ামুখী করতে এই বইমেলা অত্যন্ত উপকারী হবে। একইসাথে তিনি আরও বলেন, বইমেলায় শিক্ষার্থীদের এই স্বতঃস্ফূর্ত উপস্থিতি ও অংশগ্রহণ বিশ্ববিদ্যালয়ের পরিবেশকে মুখরিত করেছে, যা শিক্ষার্থীদের জ্ঞানের নতুন দ্বার উন্মোচিত করবে।

বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী একাডেমিক ভবন-১ প্রাঙ্গণে ২৮ মার্চ থেকে ৩০ মার্চ বিকাল ৩ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত এই বইমেলা।

স্টলে স্টলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বিভিন্ন জায়গা থেকে আগত বইপ্রেমীদের উপস্থিতিতে ও উপচে পড়া ভীড়ের মধ্যে দিয়ে বিশ্ববিদ্যালয়ের আঙ্গিণা প্রাণোজ্জল এক নতুন রূপ ধারন করে।