হরতালে খুলনায় কঠোর অবস্থানে পুলিশ, আটক ৬

0
105

মেহেদী হাসান, খুলনা: দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে খুলনায় হরতালের সমর্থনে বাম জোট মিছিলের প্রস্তুতিকালে সেখান থেকে ৬ জনকে আটক করেছে পুলিশ। সোমবার (২৮ মার্চ) সাড়ে ৭টার দিকে নগরীর গোলকমনি শিশু পার্ক ও ডায়াবেটিস হাসপাতালের সামনে থেকে তাদেরকে আটক করা হয়।

আটকরা হলেন- গণসংহতি আন্দোলন খুলনা জেলা আহবায়ক মুনীর চৌধুরী সোহেল, বাসদ জেলা আহবায়ক জনার্দন দত্ত নান্টু, সিপিবি খুলনা মহানগর সাধারণ সম্পাদক এ্যাড. নিত্যানন্দ ঢালী, সিপিবির নিরোজ রায়, মোঃ রাসেল ও কিংসুক। আটককৃতরা এসময় হরতালের সমর্থনে বিভিন্ন স্লোগান দেয়। আটক না হওয়া এক নেত্রী এসময় কেন গ্রেফ তার করা হচ্ছে বলে চিৎকার করতে থাকেন।

খুলনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাসান আল মামুন বলেন, কয়েকজনকে থানায় আনা হয়েছে। রাস্তায় যান চলাচল বিঘ্নসৃষ্টি করে মিছিল করার প্রস্তুতি নিচ্ছিলেন তারা। পরবর্তীতে তাদের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

সরেজমিন দেখা গেছে, সকাল ৯টার দিকেও নগরী‌তে যান চলাচল স্বাভা‌বিক ছিল। শিক্ষা প্রতিষ্ঠা‌নে ক্লাস চল‌ছে যথারী‌তি। অ‌ফিস-আদাল‌ত, রাস্তা-ঘাট ও ব্যবসাপ্রতিষ্ঠানে হরতা‌লের কোন প্রভাব প‌ড়ে‌নি।

জোটের কেন্দ্রীয় সমন্বয়ক সাইফুল হক গণমাধ্যমকে বলেন, আমরা আশা করি, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সরকার ও সরকারি দল এই হরতাল কর্মসূচিতে কোনও প্রকার উসকানি সৃষ্টি করবে না, বাধা প্রদান করবে না, বা সহিংসতা সৃষ্টির কোনও প্রচেষ্টা চালাবে না। এই ধরনের যেকোনও অনভিপ্রেত ঘটনার দায়দায়িত্ব সরকার ও সরকারি দলকেই বহন করতে হবে।

প্রসঙ্গত্ব, গত ১১ মার্চ বামজোটের পক্ষ থেকে ২৮ মার্চ সারাদেশে অর্ধদিবস হরতাল ডাকা হয়। এছাড়া গণসংহতি আন্দোলনের পক্ষ থেকেও ২৮ মার্চ হরতাল ঘোষণা ও তা বাস্তবায়নের ঘোষণা দেয়া হয়। সিপিবি বলেছে এ হরতাল কোন দলের নয় এ হরতাল সবার। এ হরতাল দেশের সাধারণ মানুষের পক্ষে হরতাল।