স্বাধীনতা দিবসে ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের পতাকা র‌্যালী

0
108

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের পতাকা র‌্যালী শনিবার (২৬ মার্চ) বেলা ২টায় বায়তুল মোকাররম উত্তর গেট থেকে বের হয়। পতাকা র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে এক পথসভায় মিলিত হয়।

ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আলহাজ্ব মুহাম্মাদ শফিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ আল-আমিন সোহাগের পরিচালনায় পথ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি মানসুর আহমদ সাকী।

এসময় তিনি বলেন, বাঙ্গালি জাতি ১৯৭১ সালে এই দেশকে হায়েনারদের হাত থেকে রক্ষা করতে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো। পাকিস্তানি ঔপনিবেশিক শাসন, শোষণ, নির্যাতনের শৃঙ্খল ভেঙে বাঙ্গালি জাতির মুক্তির জন্য ১৯৭১ সালের ২৬ মার্চ স্বাধীনতা ঘোষণার পর দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধে ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে বিজয় অর্জিত হয়। আজকের দিনটি বাঙ্গালি জাতির ইতিহাস লড়াই-সংগ্রামের ইতিহাস, আত্মত্যাগের ইতিহাস।

তিনি বলেন, দুর্নীতি, লুটপাটের মহোৎসবে এ দেশে পূর্ণ স্বাধীনতা অর্জনে বাধা সৃষ্টি করেছে। স্বাধীনতার পূর্ণ স্বাদ পেতে বর্তমান শাসন-শোষণ ও নির্যাতনের বিরুদ্ধে বাঙ্গালি জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। সকল অনাচার-অবিচারের বিরুদ্ধে যুব সমাজকেই আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। তবেই বাঙ্গালি জাতি স্বাধীনতার স্বাদ পাবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় দফতর সম্পাদক আব্দুজ জাহের আরেফী, যুব ও কল্যাণ কর্মসংস্থান সম্পাদক আমিনুল ইসলাম তালুকদার।

এসময় উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক মুফতী শওকত ওসমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মাদ নাজিমুদ্দিন, দফতর সম্পাদক মুহাম্মাদ ওয়ালিউল্লাহ তালুকদার, প্রচার সম্পাদক মুহাম্মাদ তসলিম উদ্দিন রুবেল, সমাজকল্যাণ সম্পাদক মুহাম্মাদ শাহ পরান, সংখ্যালঘু সম্পাদক মুহাম্মাদ আবুল কাশেম, উপ সম্পাদক ইঞ্জিনিয়ার মুহাম্মাদ আব্দুল্লাহ আল মামুন, মুহাম্মাদ হাসানুজ্জামান হিমেল প্রমুখ।