রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন

0
97

ওমর ফারুক ভুইয়া, সিরাজগঞ্জঃ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বিভিন্ন কর্মসূচি পালন করেছে । শনিবার সকাল ১০ টার সময় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী প্রশাসনিক ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের শুভ সূচনা করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

সকাল সাড়ে দশটার দিকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শাহজাদপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণে স্বাধীনতার স্মৃতি স্তম্ভ এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

এসময় বিশ্বদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহ্ আজম মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশে সুনাগরিক তৈরি করার যে দায়িত্ব আমরা গ্রহণ করেছি তা যথাযথভাবে পালন এবং নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত করার আহ্বান জানান।

দুপুর ১২ টার দিকে অ্যাকাডেমিক ভবন-২-এ বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর কম্পিউটার ল্যাবের উদ্বোধন করেন। দুপুর ২ টার দিকে প্রশাসনিক ভবনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষের সমাপনী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

এসময় উপস্থিত ছিলেন অধ্যাপক সনৎ কুমার সাহা, বঙ্গবন্ধু চেয়ার, রাজশাহী বিশ্ববিদ্যালয়। দিবসের তাৎপর্য তুলে ধরে দুপুর ৩ টার দিকে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।