ধামরাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

0
103

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকা জেলার ধামরাই উপজেলায় ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচি শুরু করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে কুচকাওয়াজ, আলোচনা সভা, মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও মুক্তিযুদ্ধ বিষয়ক ডিসপ্লে প্রদর্শন, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শনিবার (২৬ মার্চ-২০২২) সকাল ৮ টার সময় উপজেলার ঐতিহ্যবাহী শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠান হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস- ২০২২ উপলক্ষে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্হানীয় সাংসদ ঢাকা-২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোহাদ্দেছ হোসেন,ধামরাই পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সভাপতি আলহাজ্ব গোলাম কবির মোল্লা,
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইশতিয়াক আহমেদ, ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আতিকুর রহমান পিপিএম, প্রমূখ।

এ সময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, পুলিশ ও আনসারসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান,বীর মুক্তিযোদ্ধাগণ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীগন ও সাংবাদিকবৃন্দ অংশ নেয়।

এ ছাড়া দিবসটি উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,উপজেলার ১টি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন পরিষদে নানা কর্মসূচি পালন করে।