কাজাখস্তানকে বিশাল ব্যবধানে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

0
94

এএইচএফ কাপ হকিতে কাজাখস্তানকে ৮-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। ফাইনালে ওঠার পাশাপাশি এশিয়া কাপ হকির টিকিটও নিশ্চিত করেছে লাল সবুজের জার্সিধারীরা। শনিবার (১৯ মার্চ) ইন্দোনেশিয়ার জাকার্তার অনুষ্ঠিত সেমিফাইনালে কাজাখস্তানকে উড়িয়ে দেয় বাংলাদেশ। এর আগে বৃহস্পতিবার জাকার্তার জিবিকে হকি ফিল্ডে অনুষ্ঠিত বি-গ্রুপের শেষ ম্যাচে খোরশেদুর রহমানের হ্যাটট্রিকে ওমানকে ৩-২ গোলে হারিয়ে গ্রুপসেরা হয় ইমান গোবিনাথানের দল।

আজকের খেলায় দলের জয়ে আশরাফুল ইসলাম হ্যাটট্রিকসহ চার গোল করেন। দুটি গোল করেন খোরশেদুর রহমান। আর একটি করে গোল করেন রাসেল মাহমুদ জিমি ও সোহানুর রহমান সবুজ। প্রতিযোগিতায় এটি আশরাফুলের দ্বিতীয় হ্যাটট্রিক। আর বাংলাদেশের চতুর্থ হ্যাটট্রিক। এর আগে সোহানুর রহমান সবুজ ও খোরশেদুর রহমান একটি করে হ্যাটট্রিক করেছিলেন।

স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৭-২ গোলে হারিয়ে প্রতিযোগিতায় শুভসূচনা করে গত তিন আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ। পরের ম্যাচে জিমি-আশরাফুলরা সিঙ্গাপুরকে উড়িয়ে দেন ৭-০ ব্যবধানে। তৃতীয় ম্যাচে ইরানকে ৬-২ গোলে হারায় বাংলাদেশ দল। ২০ মার্চ ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান।