আইপিএলে ফিঞ্চের নবম ফ্র্যাঞ্চাইজি কেকেআর

0
87

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে নিলাম থেকে কোন দল পায়নি অস্ট্রেলিয়ার সাদা বল ক্রিকেটের অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তবে অ্যালেক্স হেলসের বদলি হিসেবে ফিঞ্চকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

কলকাতায় যোগ দেওয়ার মাধ্যমে আইপিএলে নবম ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হলেন ফিঞ্চ। নির্দিষ্ট কোন ক্রিকেটারের জন্য এটি সর্বোচ্চ। অন্য কারো ছয়টির বেশি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হওয়ার রেকর্ড নেই।

ফিঞ্চ ২০১০ মৌসুমে রাজস্থান রয়্যালসের সঙ্গে যোগ দেওয়ার মাধ্যমে আইপিএলে নাম লেখান। এরপর দিল্লি ডেয়ারডেভিলস, পুনে ওয়ারিয়র্স, সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স, গুজারাট লায়ন্স, কিংস এলেভেন পাঞ্জাব এবং সর্বশেষ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেন।

চলতি আইপিএলে কেকেআর দলে ভিড়িয়েছিল ইংলিশ ওপেনার হেলসকে। তবে বায়ো বাবল ফ্যাটিগে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন হেলস। টুইটারে এক বিবৃতি বিষয়টি নিশ্চিত করেন হেলস নিজেই। তার জায়গায় দল পেলেন ফিঞ্চ। অজি এই ক্রিকেটারকে তার বেইস প্রাইস দেড় কোটি রুপিতেই দলে ভিড়িয়েছে কেকেআর।

এদিকে হেলস নিজের না খেলার বিষয়ে টুইটারে লিখেন, ‘সর্বশেষ চার মাস পরিবারের বাইরে বায়ো বাবলের বাধ্যবাধকতার মধ্যে ছিলা আমি। এরমধ্যে অস্ট্রেলিয়ায় কোভিড পজিটিভ ধরা পড়ে আমার। এই মুহূর্তে তাই অন্য কোন বায়ো বাবলের মধ্যে থেকে নিজের কমিটমেন্ট পূর্ণ করতে পারবো না বলে আমার মনে হয়। বায়ো বাবলের ফ্যাটিগের কারণে আমার কাছে যে পারফরম্যান্স আশা করে, সেটা দিতে পারবো ন। যা দলের প্রতি অবিচার হবে।’

সর্বশেষ ২০২০ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছিলেন ফিঞ্চ। ১২ ম্যাচে অবশ্য মাত্র ২৬৮ রান করতে পারেন ফিঞ্চ।