পুঠিয়ায় উদীচীর সপ্তম শাখা সম্মেলন অনুষ্ঠিত

0
116

পুঠিয়া প্রতিনিধিঃ শ্রেনিভেদ ভাঙ্গি শোষিতের রোষে, সম্প্রীতির মালা গাঁথি ভেদাভেদ নাশে এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর পুঠিয়া উপজেলার পুঠিয়া উদীচীর সপ্তম শাখা সম্মেলন অনুষ্ঠান হয়েছে।

শুক্রবার সকাল ১০ টার সময় পুঠিয়া পিএন সরকারী উচ্চ বিদ্যালয় সভা কক্ষে সারোয়ার হোসেন শান্তির সভাপতিত্বে উপস্থিত ছিলেন উদ্বোধক নাট্যজন মলয় ভৌমিক অধ্যাপক রাজশাহী বিশ্ববিদ্যালয় তিনি তার বক্তত্যবে বলেন পুঠিয়া উদীচী সহ সারা বিশ্বের উদীচীর সকল শাখা সহ দেশ ও দশের সাংস্কৃতিক উন্নয়নে উপর বিশেষ গুরুত্বপূর্ণ আলোচনা করেন ,জুলফিকার আহমেদ গোলাপ কেন্দ্রীয় প্রতিনিধি বাংলাদেশ উদীচী, তার বক্তব্য বলেন পুঠিয়া উদীচী সফল একটি শাখা এবং নদিনালা রাজবাড়ী সহ কৃষি ও সাংস্কৃতিক বিষয়ে আলোচনা করেন।

আগামী দিনের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন দেশের সকল মেহনতী মানুষের। অজিত কুমার মন্ডল রাজশাহী জেলা সংসদের সাধারণ সম্পাদক, তার বক্তব্য করোনা ভাইরাসের সময় সাংস্কৃতিক বিষয় নিয়ে বিভিন্ন দিক কথা বলেন। ইসরাত জাহান নিতু রাজশাহী বিশ্ববিদ্যালয় সাধারণ সম্পাদক, তিনি পুঠিয়া উদীচী সফল দিক তুলে ধরে বক্তব্য রাখেন। আঃ হামিদ সাধারণ সম্পাদক পুঠিয়া উদীচী তিনি তার বক্তব্য গত ৩ বছরের একটি প্রতিবেদন প্রকাশ করে সম্মেলনের সফল দিক আলোচনা করেন। শাহিনুর রহমান সোনা সহ সাধারণ সম্পাদক রাজশাহী জেলা সংসদ, রতন ভট্টাচার্য সম্পাদক আবৃত্তি বিভাগ রাজশাহী জেলা, উপস্থিত ছিলেন সহ সভাপতি সুধন্য কুমার দাস পুঠিয়া উদীচী শাখা, সহ সভাপতি সপ্বন রবি দাস, সাজেদুল ইসলাম সাংগঠনিক সম্পাদক রাজশাহী বিশ্ববিদ্যালয় উদীচী, হাদিউল ইসলাম হাদি আবৃত্তি সম্পাদক রাজশাহী বিশ্ববিদ্যালয়, আইব রানা সাংস্কৃতিক জোটের আহবায়ক পুঠিয়া, সহ সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম ডলার পুঠিয়া উদীচী, ইব্রাহিম সরকার বিশিষ্ট ব্যবসায়িক তিনি শুভেচ্ছা বক্তব্য রাখেন, সভাপতি সরোয়ার হোসেন শান্তি তার সমাপনী বক্তব্য দেশের সকল ধরনের বিভিন্ন পালা গান, নাটক, যাত্রা, সহ সকল সাংস্কৃতিক বিষয়ে আলোচনা করেন। সম্মেলন শেষে পুরাতন কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটির নাম প্রকাশ করা হয়। নতুন কমিটি সভাপতি সারোয়ার হোসেন শান্তি, আঃ হামিদ সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ ভারতী রানীদাস সহ ১৭ সদস্য বিশিষ্ট ২ বছরের জন্য এ কমিটির ঘোষণা করেন জেলা উদীচীর সাধারণ সম্পাদক অজিত কুমার মন্ডল।